শেষ বলের নাটকীয়তায় ১ রানে জিতল রূপগঞ্জ

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরে নবাগত দল ঢাকা লেপার্ডস। টুর্নামেন্টে তাদের শুরুটা ভালো হয়নি। ৯ ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছিল তারা। লিজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে দ্বিতীয় জয় তুলে নেয়ার সুযোগ ছিল দলটির। তবে শেষ ওভারে ৭ রান নিতে পারেনি তারা। ফলে ১ রানে হারতে হয়েছে লেপার্ডসকে।

৬ বলে সাত রানের সমীকরণে ব্যাট করছিলেন লেপার্ডসের দুই ব্যাটার উমর আমিন ও সোহরাওয়ার্দী শুভ। প্রথম ৫ বলে ৫ রান তুলে নিয়েও শেষ বলে শুভ রান আউট হলে স্বপ্নভঙ্গ হয় লেপার্ডসের। তাদের ইনিংস থামে ২৬৬ রানে।

বড় লক্ষ্যে খেলতে নেমে অবশ্য শুরুটা ভালো ছিল না তাদের। দলীয় দলীয় ৮ রানের মধ্যেই তারা দুই ওপেনারকে হারিয়েছিল। পিনাক ঘোষ ১ ও জসিম উদ্দিন ৫ রান করে আউট হয়েছিলেন। এরপর দলের হাল ধরেন পাকিস্তানি রিক্রুট উমর আমিন। জাকিরুল ইসলাম জেম ১৮ রান করে ফিরে গেলেও উমর সেঞ্চুরি তুলে ১১৯ রান করে আউট হয়েছেন। এরপর সাব্বির শিকদারের ৬৫, মইন ১৯ ও শুভ ২৫ করে শেষদিকে ফিরে গেলে আর জয় পাওয়া হয়নি লেপার্ডসের।রূপগঞ্জের হয়ে ২টি উইকেট নেন চিরাগ জানি। এ ছাড়াও সোহাগ গাজী ও রাজিবুল ইসলাম নেন একটি করে উইকেট।

এর আগে এই ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই মুনিম শাহরিয়ারের (৫) উইকেট হারিয়েছিল রূপগঞ্জ। দ্বিতীয় উইকেটে ৫৮ রান যোগ করেন। পারভেজ হোসেন ইমন ও সাব্বির রহমান। দুজনই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। ইমন ফিরেছেন ৫২ রান করে। সাব্বির আউট হয়েছেন ৫৪ রান করে। এরপর চিরাগের অপরাজিত ৫৯ রানের ইনিংসে ভর করে লড়াইয়ের পুঁজি পায় রূপগঞ্জ। লেপার্ডসের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মইন, দুটি করে উইকেট পান আরিফুল জনি ও উমর আমিন। একটি উইকেট যায় শুভর ঝুলিতে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.