ডু প্লেসিকে জরিমানা, আভেষকে তিরস্কার

ফাফ ডু প্লেসিকে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচ হারের পর জরিমানাও গুনতে হচ্ছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ককে স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। ম্যাচের পর তিরস্কার করা হয়েছে লক্ষ্ণৌর পেসার আভেষ খানকে।

ন্যূনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আইপিএলের আচরণবিধির অধীনে এটি বেঙ্গালুরুর প্রথম নিয়ম ভঙ্গের ঘটনা ছিল। সেই কারণেই দলের অধিনায়ক ডু প্লেসিকে ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বেঙ্গালুরুর যদি দ্বিতীয়বার স্লো ওভার রেটের জন্য দোষী সাব্যস্ত হয়, তাহলে ডু প্লেসিকে (অধিনায়ক) ২৪ লক্ষ টাকার জরিমানা করা হবে এবং দলের একাদশে থাকা খেলোয়াড়দের ৬ লক্ষ বা ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হবে। ম্যাচটিতে আগে ব্যাটিং করে ডু প্লেসি, বিরাট কোহলি এবং গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে নির্ধারিত ২০ ওভার দুই উইকেটে ২১২ রান তোলে বেঙ্গালুরু। জবাবে ম্যাচের শেষ বলে জয় তুলে নেয় লক্ষ্ণৌ। হাফ সেঞ্চুরি করেন দলটির ব্যাটার নিকোলাস পুরান এবং মার্কাস স্টয়নিস।

এদিকে এই ম্যাচে লক্ষ্ণৌর পেসার আভেষ খানও আইপিএলের আচরণবিধি লঙ্ঘন করেছেন। আইপিএল কোড অফ কন্ডাক্টের লেভেল ১-এর অধীনে ২.২ ধারা ভেঙেছেন আভেষ। তাকে শুধুমাত্র তিরস্কার করে ছেড়ে দেয়া হয়েছে। জয়ের পর উত্তেজনাবশত মাটিতে হেলমেট ছুঁড়ে ফেলেছিলেন আভেষ। সেই কারণেই তাঁকে এমন শাস্তি পেতে হল। ডু প্লেসি এবং আভেষ তাদের শাস্তি মেনে নেয়ায় শুনানির প্রয়োজন হয়নি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.