বিধ্বংসী ইনিংসে ‘২০১৬ সালের কোহলিকে’ দেখছেন গেইল

আইপিএলের প্রথম ম্যাচেই নিজের অস্তিত্বের জানান খুব ভালো করে দিয়েছেন বিরাট কোহলি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েছেন তিনি। ৪৯ বলে খেলা কোহলির এই ইনিংসে ছিল ছয়টি চার ও পাঁচটি ছক্কার মার। তার এমন ইনিংসে ২২ বল হাতে রেখেই ১৭২ রানের লক্ষ্য তাড়া করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর এটা দেখেই ২০১৬ সালের কোহলিকে মনে পড়েছে গেইলের।

২০১৬ সালের সেই আইপিএলে ৮১.০৮ গড় এবং ১৫২.০৩ স্ট্রাইক রেটে ৯৭৩ রান করেন কোহলি। আসরে হাঁকান মোট চারটি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি। আইপিএলের কোনও আসরে কোনও ব্যাটার ৯০০ রান করতে পারেননি।

এই ইনিংসে মুগ্ধ হয়েছেন ক্রিস গেইলও। ‘ইউনিভার্স বস’ বলেন, ‘আমি নিশ্চিত, এই বছর কোহলির ওপর কোনো চাপ নেই। আমি আর এবি (ডি ভিলিয়ার্স) এটা নিয়ে টুর্নামেন্টের শুরুতেও কথা বলেছি। এবি বলেছে, ‘সে ক্ষুধার্ত। তার কোনো চাপ নেই।’ তার মাঝে আমরা ২০১৬ সালের বিরাটকে দেখতে পাচ্ছি। আর এমনটা হলে বোলারদের জন্য দুর্ভোগ হতে পারে।’

তিনি আরও বলেন, ‘সে সামনে কীভাবে এগিয়ে যায়, সেটা দেখাটা আনন্দদায়ক হবে। ৮২ রানে অপরাজিত, এটা দারুণ এক ইনিংস। ফাফও (ডু প্লেসি) ভালো করছে। বোলারদের জন্য ম্যাচটি অনেক কঠিন ছিল।’

আইপিএলের কোনও আসরে এখন পর্যন্ত শিরোপা জিততে পারেনি বেঙ্গালুরু। শিরোপা জিততে পারেননি কোহলিও। গেইলের প্রত্যাশা ডু প্লেসি এবং কোহলির ব্যাটে এবারই শিরোপা খরা ঘুচে যাবে বেঙ্গালুরুর।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.