জমি কিনবে আইটি কনসালটেন্টস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইটি কনসালটেন্টসের পরিচালা পর্ষদ তেঁজগাও শিল্প এলাকায় জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি মোট ২০.০৬৫ কাঠা জমি কিনবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মোট জমি কিনতে কোম্পানিটির ৩৫ কোটি টাকা ব্যয় হবে। শেয়ারহোল্ডারদের সম্মতি পেলে কোম্পানিটি নিজস্ব অর্থায়নে এই জমি কিনবে।

কোম্পানিটি আরও জানায়, আইটিসি বহমুখী ভবন নির্মার্ণের কাজ শুরু করবে। ভবনটি ১৩ তলা বিশিষ্ট। এই ভবনে গ্রাউন্ড ফ্লোর এবং ২ টি বেসমেন্ট আছে। এই প্রকল্পের নাম হবে আইটিসি টাওয়ার প্রজেক্ট এবং টাওয়ারটির প্রস্তাবিত নাম ”আইটিসি টাওয়ার”। এই প্রকল্পে থাকবে আইটি অবকাঠামো, বহুমুখী আর্ট ডাটা সেন্টার। প্রকল্পটিতে কোম্পানির ২৮০ কোটি টাকা ব্যয় হবে।

আইটিসি এই কনস্ট্রাকশন প্রকল্পের জন্য জমি এবং আধুনিক যন্ত্রপাতি, ডাটা সেন্টার, ফায়ার ফাইটিং যন্ত্রপাতি, আইটি যন্ত্রপাতি কিনবে ২৮০ কোটি টাকা ব্যয়ে। এর মধ্যে ৭৬ কোটি টাকা কোম্পানির নিজস্ব অর্থ থেকে ব্যয় করা হবে। আর ২০৪ কোটি টাকা ব্যাংক থেকে ঋণ নিয়ে ব্যয় করা হবে।

কোম্পানিটি ৩ কিস্তিতে পরযায়ক্রমে ৫০ কোটি, ৫৭ কোটি এবং ৯৭ কোটি টাকা ব্যাংক ঋণ নেবে।

জানা গেছে, আইটিসি শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ২৬ এপ্রিল বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ২ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

অর্থসূচক/এসএ/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.