আইসিসির সেরা হওয়ার দৌড়ে জাদেজার সঙ্গী ব্রুক-মোতি

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটে-বলে নিজের প্রত্যাবর্তন রাঙিয়েছেন রবীন্দ্র জাদেজা। দুর্দান্ত পারফরম্যান্সে ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন এই তারকা অলরাউন্ডার। সেরা হওয়ার দৌড় জাদেজার সঙ্গে রয়েছেন হ্যারি ব্রুক ও গুড়াকেশ মোতি।

চোটের কারণে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হয়নি জাদেজার। অস্ট্রেলিয়া সিরিজ দিয়ে লম্বা সময় পর চোট কাটিয়ে জাতীয় দলে ফেরেন তিনি। নিজের ফেরার ম্যাচেই আলো ছড়ান জাদেজা। বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্টে বল হাতে ৭ উইকেট নিয়েছিলেন বাঁহাতি এই স্পিনার। দলের বিপর্যয়ে ব্যাট হাতেও হাল ধরেছিলেন জাদেজা। বাঁহাতি এই ব্যাটার খেলেছিলেন ৭০ রানের দুর্দান্ত ইনিংস। দিল্লি টেস্টেও বল হাতে দুর্দান্ত ছিলেন। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার ম্যাচে দুই ইনিংস মিলে ১০ উইকেট নিয়েছিলেন। ব্যাটিংয়ে একবার সুযোগ পাওয়া জাদেজা করেছিলেন ২৬ রান।

তৃতীয় টেস্ট অবশ্য সেভাব জ্বলে উঠতে পারেননি তিনি। ভারতের হারা টেস্টে বল হাতে ৪ উইকেট নেয়া জাদেজা ব্যাটিংয়ে করেছিলেন মোটে ১১ রান। এমন পারফরম্যান্সে আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার তিনজনের তালিকায় জায়গা করে নিয়েছেন জাদেজা।

এদিকে টেস্টে দারুণ ছন্দে রয়েছেন ব্রুক। ফেব্রুয়ারি মাসে দুই হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি পেয়েছেন ইংল্যান্ডের এই ব্যাটার। মাউন্ট মঙ্গানুই টেস্টের দুই ইনিংসেই হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে খেলেছিলেন ১৮৬ রানের ইনিংস। জিম্বাবুয়ের বিপক্ষে বল হাতে দুর্দান্ত ছিলেন মোতি। দুই টেস্টে সবমিলিয়ে ১৯ উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার। শেষ ম্যাচে ১৩ উইকেট নিয়ে ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন মোতি। তাকে রাখা হয়েছে ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার তালিকায়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.