সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: নোমান  

সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে দৈনিক দিনকাল পত্রিকা প্রকাশনা বন্ধের প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে এ হুঁশিয়ারি দেন তিনি। জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নোমান বলেন, সরকারের পতনের আন্দোলনে সভা সমাবেশ মিছিল হবে। সরকার পতনের আন্দোলন চলমান, পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে। এসময় খালেদা জিয়ার মুক্তি ও দৈনিক দিনকাল পত্রিকার প্রকাশনা চালুর দাবি করেন।

মানববন্ধনে আরেক ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি নির্বাচন করে বার বার রাষ্ট্র ক্ষমতায় এসেছে। বিএনপি নির্বাচনে যাবে নির্বাচন করবে। কিন্তু কোনো সভানেত্রীর অধীনে নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবে, সেই নির্বাচনে আওয়ামী লীগ অংশ নেবে কিনা সেটা তাদের বিষয়।

দুদু বলেন, সরকারের পতন ছাড়া কোনো কিছু মেরামত করা সম্ভব নয়। বাংলাদেশ আজকে পঙ্গু রাষ্ট্রে পরিণত হয়েছে। আন্দোলন সংগ্রামের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসার আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, বর্তমান সরকারের কিছু মন্ত্রী বলছেন সংবিধানের বাইরে নির্বাচন হবে না। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। তবে, সেটা আপনাদের কাটাছেঁড়া করা সংবিধান অনুযায়ী নয়। তারা আবারও সংলাপের কথা বলছেন, অবৈধ ভোট চোরের সরকারের সঙ্গে কোনো সংলাপ নয়। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না দিলে তারা আগামী ২০ বছর বাংলাদেশে রাজনীতি করতে পারবে না।

আয়োজক সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকন সভাপতিত্বে অন্যদের মধ্যে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্যসচিব কাদের গণি চৌধুরী, মৎস্যজীবী দলের সদস্যসচিব আব্দুর রহিম, জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক জামাল হোসেন জামাল, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রফিকুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য দেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.