বার্সায় যোগ দিলেন রোনালদিনহোর ছেলে

বাবা রোনালদিনহো ছিলেন বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা তারকা। দুই পায়ের জাদুতে বার্সাকে জিতিয়েছেন অনেক শিরোপা। এবার সেই বাবার পদাঙ্ক অনুসরণ করে ছেলে জোয়াও মেন্ডেস যোগ দিয়েছেন কাতালান ক্লাবটিতে। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে মাঠ মাতাতে এরই মধ্যে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে চুক্তি স্বাক্ষরও সেরে ফেলেছেন ১৮ বছর বয়সী এই স্ট্রাইকার।

ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো ন্যু ক্যাম্প ছাড়ার ১৫ বছর পর বার্সেলোনার যুব দলে যোগ দিলেন তার ছেলে। এর আগে জানুয়ারি থেকে বেশ কয়েক সপ্তাহ ট্রায়ালে ছিলেন মেন্ডেস। অনূর্ধ্ব-১৯ দলের ট্রায়াল দেখেছেন রোনালদিনহোর সাবেক সতীর্থ এবং বর্তমানে বার্সেলোনার কোচ জাভি।

তার সবুজ সংকেত পাওয়ার পরই মেন্ডেসের সঙ্গে চুক্তি করেছে স্প্যানিশ জায়ান্টরা। ব্রাজিলিয়ান সিরি বি ক্লাব ক্রুজেরিওর হয়ে খেলতেন মেন্ডেস। এবার তার ঠিকানা বিশ্বের অন্যতম সেরা ক্লাব বার্সেলোনা। রোনালদিনহোর সাবেক স্ত্রী নাতালিয়ার ছেলে জোয়াও মেন্ডেস।

বার্সেলোনার সঙ্গে ছেলের চুক্তিতে ভীষণ খুশি রোনালদিনহো। ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই তারকা বলেন, ‘ক্লাবের সঙ্গে আমার এখনো গভীর সম্পর্ক। ছেলে এই ক্লাবে প্রশিক্ষণ নেবে—এটা জেনে আমি খুশি। আমি কোনোদিন নিজেকে এই ক্লাবের বাইরের বলে মনে করি না। বার্সেলোনাই জীবনের অংশ। যেখানে যাই, সেখানেই বার্সেলোনাকে নিয়ে যাই। বার্সেলোনায় আমার ছেলে খেলবে। এরপর ক্লাবে আমার উপস্থিতি আরও বেড়ে যাবে।’

২০০৩ সাল থেকে ২০০৮ পর্যন্ত ক্যাম্প ন্যুতে কাটিয়েছেন রোনালদিনহো। স্প্যানিশ জায়ান্টদের হয়ে ২০০ ম্যাচে একশর কাছাকাছি গোল করেছেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও জেতেন ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন রোনালদিনহো।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.