বিএনপির ৯৭৭ নেতাকর্মীর আগাম জামিন

১১ ফেব্রুয়ারি দেশব্যাপী ইউনিয়ন পর্যায়ে অনুষ্ঠিত বিএনপির পদযাত্রার দিন দেশের বিভিন্ন স্থানে নাশকতা ও সংঘর্ষের ঘটনায় করা মামলায় কুষ্টিয়া, বগুড়া, নেত্রকোনাসহ বিভিন্ন জেলার বিএনপির ৯৭৭ নেতাকর্মীর আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

আদালত তাদের আগামী ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ও মীর হেলাল উদ্দিন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) জামিন সংক্রান্ত পৃথক পৃথক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্টে তাদের জামিন আদেশ দেন।

আদালতে আজ বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, অ্যাডভোকেট কামাল হোসেন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, অ্যাডভোকেট শফিউল আলম মাহমুদ, রুকনুজ্জামান সুজা, আবিদুর রহমান, সেলিম মিয়া, উজ্জ্বল হোসেন, কে আর খান পাঠান।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান, মো. শাহনেওয়াজ ও আনিসুর রহমান।

আইনজীবী কায়সার কামাল বলেন, তৃণমূল পর্যায়ে গত ১১ ফেব্রুয়ারি বিএনপির ইউনিয়ন পদযাত্রা কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য কাজে বাধা এবং নাশকতার অভিযোগে করা মামলায় ৯৭৭ জন নেতাকর্মী আগাম জামিন চেয়েছিলেন হাইকোর্টে। আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।

তিনি আরও বলেন, ময়মনসিংহ, চট্টগ্রামের হাটহাজারি, নেত্রকোণা, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, নড়াইল, যশোর, মাগুরা ও জামালপুর জেলার বিভিন্ন থানায় দায়ের করা এসব মামলায় বিএনপির তৃণমূল পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.