আইএল টি-টোয়েন্টির পরবর্তী আসরের দিনক্ষণ ঘোষণা

ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে গালফ জায়ান্টস। এরই মধ্যে আগামী আসর শুরুর দিনক্ষণ ঠিক করেছে আয়োজকরা। সবকিছু ঠিক থাকলে আইএলটির দ্বিতীয় আসর শুরু হবে ২০২৪ সালের ১৩ জানুয়ারিতে।

যদিও এখনও পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি আয়োজকরা। দ্রুতই পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হবে বলে জানিয়েছে তারা। প্রথম আসরের মতো দ্বিতীয় আসরটিও হবে ৩৪ ম্যাচের ফরম্যাটে। এর মধ্যে ফাইনালসহ চারটি ম্যাচ থাকবে প্লে অফে।

আইএলটি একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, ‘আইএল টি-টোয়েন্টির ২০২৩ আসরের সফল আয়োজনের পর দ্বিতীয় মৌসুম নিয়ে কাজ শুরু হয়ে গেছে। যেটা শুরু হবে ১৩ জানুয়ারি ২০২৪ শনিবার। দ্বিতীয় আসরটিও অনুষ্ঠিত হবে ৩৪ ম্যাচের ফরম্যাটে। যার মধ্যে রয়েছে তিনটি প্লে অফ ও ফাইনাল ম্যাচ।’

এবারই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের দুনিয়ায় পা রেখেছে আইএলটি। সেই সঙ্গে যুক্ত হয়েছে সাউথ আফ্রিকার এসএ টোয়েন্টিও। এর ফলে ক্রিকেটারদেরও ব্যস্ততা বেড়ে গেছে। অনেক ক্রিকেটারই আন্তর্জাতিক ক্রিকেট বাদ দিয়ে এই দুটি টুর্নামেন্টে খেলা বেঁছে নিয়েছেন।

আইএলটিতে বিদেশিদের খেলার সুযোগ অনেক বেশি। কারণ প্রতিটি দলের একাদশে সর্বোচ্চ ৯জন বিদেশি ক্রিকেটার খেলতে পারেন। সেই তুলনায় অন্যান্ন বিদেশি লিগগুলোতে বিদেশিদের কোটা থাকে মাত্র ৪টি। এ কারণেই এই লিগটিকেই বেঁছে নিচ্ছেন বিদেশি ক্রিকেটাররা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.