মিশিগান বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় নিহত ৩

যুক্তরাষ্ট্রের মিশাগান স্টেট ইউনিভার্সিটিতে এক বন্দুকধারীই হামলা করেছে। এ সময় গুলিতে তিনজন নিহত হয়েছেন বলে জানা গেছে। গুলি চালানোর চারঘণ্টা পর বন্দুকধারী বিশ্ববিদ্যালয়ের বাইরে গিয়ে নিজেকে গুলি করে।

এ তথ্য জানান যুক্তরাষ্ট্রের মিশাগান স্টেট ইউনিভার্সিটি পুলিশ। স্থানীয় সময় রাত সাড়ে আটটার সময় পুলিশ জানায়, ক্যাম্পাসে গুলি চলেছে। একজন বন্দুকধারী গুলি চালিয়েছে। গুলিতে তিনজন মৃত, আহত পাঁচজন।

পরে পুলিশ সবাইকে ঘরের ভিতর থাকতে বলে। তারা জানিয়েছে, বন্দুকধারীর মুখে মাস্ক ছিল, মাথায় বেসবল ক্যাপ। সে পায়ে হেঁটে এসেছিল। বন্দুকধারী পুরুষ এবং সে খুব লম্বা নয়।

আগামী ৪৮ ঘণ্টার জন্য মিশিগান স্টেট ইউনিভার্সিটির সব কর্মসূচি বাতিল করে দেয়া হয়েছে। জানিয়ে দেয়া হয়েছে, বাইরে থেকে কেউ যেন ক্যাম্পাসে না ঢোকে। সবাইকে সুরক্ষিত জায়গায় থাকার নির্দেশও দেয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রথমে গুলি চলে বার্কি হলের কাছে। তার কিছুক্ষণ পর আইএম ইস্টে গুলি চলে। বার্কি হল থেকে আইএম ইস্টের দূরত্ব এক মাইল। সেখানে ফিটনেস সেন্টার আছে।

ইস্ট ল্যানসিং হাইস্কুলের অডিটোরিয়ামে স্কুল বোর্ডের মিটিং চলছিল। সেখানে তালা লাগিয়ে দেয়া হয়েছে। কাউকে বের হতে দেয়া হচ্ছে না।

ক্যাম্পবেল হলে ৩০ জন ছাত্রছাত্রীর সঙ্গে আছেন চার্লস। তিনি সিএমএমকে জানিয়েছেন, তিনি এখনো খুব বেশি কিছু জানেন না। তিনি গুলির আওয়াজও শোনেননি। তবে কিছু ছাত্রছাত্রী শুনেছে। প্রত্যেকে খুবই উদ্বিগ্ন।

সিএনএন জানাচ্ছে, এফবিআই-ও পুলিশকে সাহায্য করতে প্রস্তুত বলে জানিয়েছে। সূত্র: ডিডাব্লিউ, এপি, এএফপি, রয়টার্স, সিএনএন

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.