ক্ষেপণাস্ত্র মেরে কানাডার আকাশ থেকে রহস্যজনক বস্তু ভূপাতিত

আমেরিকার একটি জঙ্গিবিমান কানাডার আকাশ থেকে রহস্যজনক একটি উড়ন্ত বস্তু ক্ষেপণাস্ত্রের সাহায্যে ভূপাতিত করেছে। একটি মার্কিন এফ-২২ র‍্যাপ্টর বিমান এই অভিযানে নেতৃত্ব দেয়। রহস্যজনক বস্তুটি ভূপাতিত করার অভিযানে কানাডার জঙ্গিবিমানও অংশ নিয়েছে।

পরে এক টুইটার পোস্টে কানাডারের প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, তার দেশের আকাশ থেকে এই রহস্যজনক বস্তুটি ভূপাতিত করার জন্য তিনিই নির্দেশ দিয়েছেন। ইউকোন অঞ্চলের সামরিক বাহিনী এখন ভূপাতিত বস্তুটি উদ্ধার করে তা বিশ্লেষণ করবে।

সপ্তাহখানেক আগে আমেরিকার আকাশ থেকে চীনের একটি বেলুন মার্কিন জঙ্গিবিমানের সাহায্যে ভূপতিত করা হয়। এরপর উত্তর আমেরিকার আকাশ থেকে রহস্যজনক বস্তু ভূপাতিত করার এটি হলো দ্বিতীয় ঘটনা। জাস্টিন ট্রুডো জানান, তিনি এই ঘটনা নিয়ে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে টেলিফোনে আলাপ করেছেন। অন্যদিকে, কানাডার প্রতিরক্ষামন্ত্রী অনিতা আনান্দ জানিয়েছেন, তিনি মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সঙ্গে কথা বলেছেন।

এ বিষয়ে মার্কিন সেনা সদরদপ্তর পেন্টাগনের মুখপাত্র প্যাট রাইডার বলেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন মার্কিন বিমান বাহিনীকে কানাডার আকাশ থেকে রহস্যজনক বস্তু গুলি করে ভূপাতিত করার নির্দেশ দেয়ার পর নর্থ আমেরিকান অ্যারোস্পেস ডিফেন্স কমান্ড ওই নির্দেশ বাস্তবায়নে অভিযান শুরু করে। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.