‘নো কমেন্টস’, হাথুরুসিংহে প্রসঙ্গে সাকিব

সাকিব আল হাসান যখন গণমাধ্যমের মুখোমুখি হলেন তখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশের প্রধান কোচ। নিউ সাউথ ওয়েলসের চাকরি ছাড়ায় গুঞ্জন জোরালো হয়েছিল চন্ডিকা হাথুরুসিংহের বাংলাদেশের ফেরার খবর। প্রথম ধাপে বাংলাদেশের হয়ে কাজ করার সময় দারুণ সাফল্য পেয়েছিলেন তিনি। তার অধীনে ২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ।

২০১৭ সালে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালেও উঠেছিল টাইগাররা। শুধু বিশ্বকাপ মঞ্চে নয়, দ্বিপাক্ষিক সিরিজেও সাফল্য পেয়েছেন হাথুরুসিংহে। তার অধীনে ভারত, পাকিস্তান এবং সাউথ আফ্রিকাকে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। টেস্টে সাকিবরা হারিয়েছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দেশকে। সাবেক এই লঙ্কান কোচের অধীনে বাংলাদেশ নিজেদের সেরা সময় পার করেছে।

দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসলে কেমন করতে পারেন হাথুরুসিংহে। এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘নো কমেন্টস।’ ফিরতি প্রশ্নে সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল তার সঙ্গে আগে কাজ করেছেন। কাজ করতে কেমন লাগে, আবার তিনি এলে কেমন হবে? এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘ঠিক আছে…।’

সাকিবের সংবাদ সম্মেলনের একটু পরই হাথুরুসিংহকে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দুই বছরের চুক্তিতে তিন সংস্করণের দায়িত্ব নিতে ইংল্যান্ড সিরিজের আগেই আসছেন তিনি।

প্রধান কোচ নিশ্চিত করে পাপন বলেন, ‘আমরা হাথুরুসিংহেকে ৩ ফরম্যাটের কোচ হিসেবে নিয়োগ দিয়েছি। অন্তত ২ বছর সে জাতীয় দলের সাথে কাজ করবে।’

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.