ফের ওয়ানডেতে বর্ষসেরা বাবর

২০২১ সালের পর টানা দ্বিতীয়বারের মতো আইসিসির ওয়ানডে ফরম্যাটের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন সময়ের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। অ্যাডাম জাম্পা, সিকান্দার রাজা এবং শাই হোপকে পেছনে ফেলে এই স্বীকৃতি অর্জন করলেন পাকিস্তানের অধিনায়ক।

এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এই বছর মাত্র ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। কিন্তু এর মাঝেও রানের ফুলঝুড়ি দেখা গেছে তার ব্যাটে।

৮৪.৮৭ গড়ে ৬৭৯ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। এর মধ্যে সেঞ্চুরি করেছেন তিনটি। হাফ সেঞ্চুরি করেছেন পাঁচটি। অধিনায়ক হিসেবেও বছরটি দারুণ গেছে বাবরের। এই বছর তিনটি সিরিজ খেলে তিনটিই জিতেছেন বাবর। তার সঙ্গে মনোনয়ন পাওয়া রাজা ২০২২ সালে খেলেছেন ১৫টি ওয়ানডে ম্যাচ। এই ম্যাচগুলোতে আটটি উইকেটের পাশাপাশি ৬৪৫ রানও করেছেন তিনি। ব্যাটিং গড় ৪৯.৬১, স্ট্রাইক রেট ৮৭.১৬। দুটি হাফ সেঞ্চুরির পাশাপাশি তিনটি সেঞ্চুরিও করেছেন তিনি।

সেরার দৌড়ে থাকা আরেক ক্রিকেটার হোপ ওয়ানডেতে এই বছরে সবচেয়ে বেশি রান করেছেন। ২১ ম্যাচে তিনি করেছেন ৭০৯ রান। ব্যাটিং গড় ছিল ৩৫.৪৫। সেঞ্চুরি তিনটি। হাফ সেঞ্চুরি দুটি। বর্ষসেরা হওয়ার দৌড়ে একমাত্র বোলার হিসেবে ছিলেন জাম্পা। এই বছর ১২টি ম্যাচ খেলেন তিনি। অস্ট্রেলিয়ার এই স্পিনার ১২ ম্যাচে নেন ৩০টি উইকেট।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.