আজ থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

বাণিজ্যিকভাবে চালু হওয়া মেট্রোরেল সেবায় আজ থেকে মিরপুরের পল্লবী স্টেশনও চালু হয়েছে। একইসঙ্গে মেট্রোরেলের চলাচলের সময়েরও পরিবর্তন হয়েছে । এর মধ্য দিয়ে মিরপুরের যাত্রীদের নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হলো।

আজ থেকে সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ট্রেন। দিয়াবাড়ীতে জনবসতি কম থাকায় এবং পথে কোনো স্টেশনে ট্রেন না থামায় মেট্রোরেলে উৎসুক মানুষের ভিড় থাকলেও প্রকৃত যাত্রী ছিল হাতেগোনা। পথের সব স্টেশন চালু হলে যাত্রীদের কাজে আসবে দিয়াবাড়ী থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণাধীন মেট্রোরেল লাইন (এমআরটি-৬)। এদিকে পল্লবী থেকে আগারগাঁওয়ের ভাড়া ৩০ টাকা। দিয়াবাড়ীর ভাড়াও ৩০ টাকা।

গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করার পরদিন থেকে দিয়াবাড়ীর উত্তরা নর্থ স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন চলছে বিরতিহীন। তবে আজ বুধবার থেকে পল্লবী স্টেশনে যাত্রী ওঠানামায় থামবে ট্রেন।

পরিকল্পনা অনুযায়ী, মেট্রো স্টেশনে মাত্র ৩০ সেকেন্ড থামবে ট্রেন। তবে প্রথম দিকে যাত্রীদের অভ্যস্ত করতে ওঠানামার জন্য ১০ মিনিট ট্রেন থামানো হবে। ধীরে ধীরে যাত্রাবিরতির সময় কমানো হবে।

১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ দিয়াবাড়ী-আগারগাঁও রুটে স্টেশনের সংখ্যা ৯টি। আজ পল্লবীসহ সচল হচ্ছে তিনটি। উত্তরা সেন্টার, উত্তরা সাউথ, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে আগামী ২৬ মার্চ থেকে ট্রেন থামবে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...