রানার অটোর দ্বিতীয় প্রান্তিক প্রকাশ

উচ্চ প্রিমিয়ামে আইপিওতে আসা প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড বড় ধরনের লোকসানে পড়েছে। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটি একক ও সমন্বিত-উভয়ভাবে লোকসান দিয়েছে। সর্বশেষ প্রকাশিত কোম্পানির আর্থিক প্রতিবেদন থেকে এই তথ্য পাওয়া গেছে।

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে এককভাবে কোম্পানিটি শেয়ার প্রতি ১ টাকা ১৮ পয়সা লোকসান দিয়েছে। গত বছর একই সময়ে ২৮ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে দ্বিতীয় প্রান্তিক প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সব সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৮ পয়সা লোকসান হয়েছে। গত বছরের একই সময়ে সমন্বিতভাবে শেয়ার প্রতি ৯৬ পয়সা আয় হয়েছিল।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২২-ডিসেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিতভাবে ৩ টাকা ১৩ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল।

গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬২ টাকা ৬১ পয়সা।

কোম্পানি সূত্রে জানা গেছে, মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যান বিক্রি হ্রাস ও ডলারের বিপরীতে টাকার মান কমে যাওয়ার কারণে এই লোকসান হয়েছে। তবে এ থেকে উত্তরণে বেশ কিছু ব্যবস্থা নিয়েছে তারা। এর মধ্যে তাদের থ্রি হুইলার যান তৈরির ইউনিট তৃতীয় প্রান্তিকে উৎপাদনে যাবে বলে আশা করা হচ্ছে।

অর্থসূচক/

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...