ফের আমেরিকায় গুলিতে নিহত ৯

ক্যালিফোর্নিয়ার ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে আবারও আমেরিকার দুই জায়গায় বন্ধুকধারীদের গুলিতে অন্তত নয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় চারজনের অবস্থা আশঙ্কাজনক।

সংবাদসংস্থা এএফপি-র রিপোর্ট বলছে, গত ৪৮ ঘণ্টায় আমেরিকার দুইটি জায়গায় হামলা চালিয়েছে বন্ধুকধারীরা। তাদের গুলিতে অন্তত নয় জনের মৃত্যু হয়েছে। হামলা হয়েছে নর্থ ক্যালিফোর্নিয়া এবং লোয়ায়। দুইটি ঘটনায় অন্তত নয়জনের মৃত্যু হয়েছে। চারজনের অবস্থা আশঙ্কাজনক।

নর্থ ক্যালিফোর্নিয়ার হাফমুন বে অঞ্চলে গুলি চলেছে। স্থানীয় শেরিফ জানিয়েছেন, বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়েছে। এলাকায় আর কোনও উত্তেজনা নেই। তবে বন্দুকধারীর বিস্তারিত তথ্য এখনো দেয়া হয়নি।

অন্যদিকে লোয়ায় একটি বিশেষশিশুদের জন্য তৈরি স্কুল চত্বরে হামলা হয়েছে। ঘটনায় দুই ছাত্রের মৃত্যু হয়েছে। তিনজন আহত। তার মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। গোটা আমেরিকা যখন সান ফ্রান্সিসকো-র ঘটনা নিয়ে উদ্বেল, তখনই দেশের আরো দুই অঞ্চলে একইরকম ঘটনা ঘটেছে। সান ফ্রান্সিসকোতে চীনা বর্ষবরণের দিন বন্দুকধারী হামলা চালায়। ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে। বহু মানুষ আহত। বন্দুকধারীও নিহত হয়েছে। বস্তুত, তার ৪৮ ঘণ্টার মধ্যেই আরো দুইটি ঘটনার কথা সামনে এলো।

গত এক বছরে আমেরিকায় বন্দুকধারীর হামলায় প্রাণ গেছে ৪৪ হাজার মানুষের। সব মিলিয়ে ৬৪৭টি হামলার ঘটনা ঘটেছে। ফের প্রশ্ন উঠেছে, কেন দেশের বন্দুক আইনের বদল হবে না? সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এএফপি

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...