হেরে শীর্ষস্থান হারাল নিউজিল্যান্ড

সিরিজ হেরে আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিং থেকে শীর্ষস্থান হারিয়েছে নিউজিল্যান্ড। চলমান সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াই করলেও দ্বিতীয় ম্যাচে ভারতের সামনে দাঁড়াতেই পারেনি নিউজিল্যান্ড। ৮ উইকেটে হেরে রোহিত শর্মার দলের কাছে সিরিজ খুইয়েছেন টম লাথামরা।

রায়পুরে দ্বিতীয় ওয়ানডেতে মাত্র ১৫ রানে ৫ উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল ও মিচেল স্যান্টনার মিলে কিউইদের রান একশ পার করেন। তবুও ১০৮ রানে থামতে হয় সফরকারীদের।

সহজ লক্ষ্য তাড়ায় রোহিতের হাফ সেঞ্চুরি ও শুভমান গিলের দারুণ ব্যাটিংয়ে ৮ উইকেটের জয় পায় ভারত। তাতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারে নিউজিল্যান্ড। দ্বিতীয় ওয়ানডের আগে নিউজিল্যান্ডের পয়েন্ট ছিল ১১৫। আর ১১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল ইংল্যান্ড।

ভারতের কাছে সিরিজ হারায় ১১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে নিউজিল্যান্ড। সমান ১১৩ পয়েন্ট নিয়ে অবশ্য শীর্ষে ইংল্যান্ড। মূলত পয়েন্টের ভগ্নাংশের হিসেবে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়নরা। কিউইদের হারিয়ে এক ধাপ এগিয়েছে ভারত। নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের সমান ১১৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে তারা। শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারাতে পারলে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে যাবে ভারত। এদিকে ১১২ পয়েন্ট নিয়ে চারে রয়েছে অস্ট্রেলিয়া। পাঁচে থাকা পাকিস্তানের পয়েন্ট ১০৬। ছয়ে থাকা সাউথ আফ্রিকার পয়েন্ট ১০০ আর ৯৫ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে বাংলাদেশ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.