সেরা পাঁচে ফিরলেন কোহলি

দীর্ঘদিন পর সেঞ্চুরি খরা কাটিয়ে আবারও স্বরূপে ফিরেছেন বিরাট কোহলি। তার এমন দুর্দা ফর্মের প্রভাব পড়েছে তার র‍্যাঙ্কিংয়েও। আইসিসির ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে আবারও সেরা পাঁচে ফিরেছেন ভারতের সাবেক এই অধিনায়ক। দুই ধাপ এগিয়ে কোহলির অবস্থান এখন চার নম্বরে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৬৬ রানের ইনিংস খেলেছেন কোহলি। এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতেও সেঞ্চুরি করেছিলেন তিনি। দুটি সেঞ্চুরির সুবাদে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে করেছেন ২৮৩ রান। যার ফলও হাতেনাতে পেয়েছেন কোহলি। আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে শীর্ষ পাঁচে চলে এসেছেন এই ব্যাটার। আইসিসির এই সপ্তাহের হালনাগাদে প্রভাব ফেলেছে ভারত–শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ ও পাকিস্তান–নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ। ব্যাটসম্যানদের ৪ নম্বরে থাকা কোহলির রেটিং ৭৫০।

ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে ৮৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন বাবর আজম। দুই নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার রাসি ভন ডার ডুসেনের পয়েন্ট ৭৬৬ এবং তিন নম্বরে থাকা থাকা কুইন্টন ডি ককের রেটিং ৭৫৯। ওয়ানডে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে শুভমান গিলেরও। শ্রীলঙ্কা সিরিজে ৬৯ গড়ে ২০৭ রান করেছেন এই তরুণ ওপেনার। এর ফলে ১০ ধাপ এগিয়ে তার অবস্থান এখন ২৬ নম্বরে। লঙ্কানদের বিপক্ষে ভালো বোলিং করার পুরস্কার পেয়েছেন মোহাম্মদ সিরাজ। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৫ ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে তার অবস্থান সেরা তিনে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.