৯ ঘণ্টা পর ২ রুটের ফেরি চলাচল শুরু

নয় ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। এদিকে কুয়াশায় ফেরি বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় আটকা পড়েছে প্রায় কয়েকশ’ ছোট-বড় যানবাহন। দীর্ঘক্ষণ ঘাটে অপেক্ষা করার চরম দুর্ভোগে পড়েন যানবাহনের চালক ও যাত্রীরা।

শনিবার (১৪ জানুয়ারি) রাত সোয়া ৯টায় ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। মাঝ নদীতে আটকা পড়ে দুটি ফেরি। পরে রোববার (১৫ জানুয়ারি) সকাল সাড়ে ৬টায় কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (বাণিজ্য) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ এই তথ্য জানিয়েছেন।

সূত্রমতে, পাটুরিয়া প্রান্তে রো-রো ফেরি শাহ পরান, শাহ মুখদুম, কেরামত আলী, ফেরি ভাষা শহীদ বরকত, ফেরি শাহজালাল, ইউটিলিটি ফেরি বনলতা, চন্দ্রমল্লিকা, হাসনা হেনা নোঙর করে থাকতে বাধ্য হয়। এছাড়া দৌলতদিয়া প্রান্তে রো রো ফেরি রুহুল আমীন, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ও ফেরি কুমিল্লা নোঙর করে ছিল। এদিকে মাঝ দীতে ইউটিলিটি ফেরি রজনীগন্ধা ও ফেরি ফরিদপুর কুয়াশায় অবরুদ্ধ হয়ে পড়ে। বর্তমান এ নৌপথে ছোট ছোট-বড় ১৩টি ফেরি যানবাহন পারাপারে চলাচল করছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.