আরও বাড়লো স্বর্ণের দাম

দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম । এতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো এক ভরি সোনার দাম ৯৩ হাজার টাকা ছাড়িয়ে গেছে। নতুন এ দাম আগামীকাল রোববার থেকে কার্যকর হবে।

শনিবার বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূইয়া লিটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম পড়বে ৮ হাজার ১০ টাকা। এ ছাড়া, ২২ ক্যারেটের প্রতি গ্রাম রূপার দাম পড়বে ১৪৭ টাকা। এতে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৯৩ হাজার ৪২৯ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ভরি নির্ধারণ করা হয়েছে ৮৯ হাজার ১৭১ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭৬ হাজার ৪৫৭ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬৩ হাজার ৩৮৫ টাকা।

তবে রুপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৭১৪ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩২ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ৭ জানুয়ারি দেশের বাজারে ভালো মানের সোনা ভরিতে ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করে বাজুস। ৮ জানুয়ারি থেকে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগছে ৯০ হাজার ৭৪৬ টাকা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.