বক্সিং ডে সিরিজ জয় অস্ট্রেলিয়ার

এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট সিরিজ জিতল স্বাগতিক অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের ডাবল সেঞ্চুরি ও অ্যালেক্স ক্যারির সেঞ্চুরির পর অস্ট্রেলিয়াকে ম্যাচ জিততে সহায়তা করেছেন নাথান লায়ন ও স্কট বোল্যান্ডরা।

প্রথম ইনিংসে সাউথ আফ্রিকার করা ১৮৯ রানের জবাবে আট উইকেটে ৫৭৫ রান করে ইনিংস ঘোষণা করেছে অজিরা। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ১৫ রান করেছে প্রোটিয়ারা। চতুর্থ দিনে ব্যাটিং করতে নামার আগে ৩৭১ রানে পিছিয়ে ছিল তারা। সারেল এর‍উয়ে ৭ ও থিউনিস ডি ব্রুইন ৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করেন। যদিও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা।

সফরকারীরা এ দিন অলআউট হয় ২০৪ রানে। তাদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৬৫ রান করেন টেম্বা বাভুমা। উইকেটরক্ষক কাইল ভেরাইনি করেন ৩৩ রান। এ ছাড়া ডি ব্রুইন ২৮, এরউয়ে ২১ এবং লুঙ্গি এনগিদি করেন ১৯ রান। ম্যাচটিতে তেমন কোনও জুটিই গড়তে পারেনি সাউথ আফ্রিকার ব্যাটাররা। মাঝে কেবল ৬৩ রানের জুটি গড়েন বাভুমা এবং ভেরাইনি। সেই জুটিতে খানিকটা স্বপ্ন দেখলেও ম্যাচে আর ফিরতে পারেনি প্রোটিয়ারা।

অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নেন লায়ন। দুটি উইকেট নেন বোল্যান্ড। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও স্টিভ স্মিথ। সিরিজের তৃতীয় এবং শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৪ জানুয়ারি, ভেন্যু সিডনি ক্রিকেট গ্রাউন্ড।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.