র‌্যাঙ্কিংয়ে কোহলিকে পেছনে ফেললেন লিটন

পুরো বছর সেরা ছন্দে থাকলেও ভারতের বিপক্ষে প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি লিটন দাস। তবে ঢাকা টেস্টে দারুণ এক হাফ সেঞ্চুরি তে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন ডানহাতি এই ব্যাটার। দ্বিতীয়বারের মতো টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১২ নম্বরে জায়গা করে নিয়েছেন লিটন।

এর আগেও টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১২ নম্বরে উঠেছিলেন ডানহাতি এই ব্যাটার। চলতি বছরের মার্চে ৬৮৩ রেটিং পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৫ রানের ইনিংস খেলেছিলেন লিটন। তবে দ্বিতীয় ইনিংসে খেলেন ৭৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস।

এমন পারফরম্যান্সের পর দুইধাপ এগিয়ে ১৪ নম্বর থেকে ১২তে উঠেছেন লিটন। তাতে বিরাট কোহলির মতো ক্রিকেটারকে পেছনে ফেলেছেন তিনি। দুই ধাপ পিছিয়ে ১৪ নম্বরে রয়েছেন কোহলি। প্রথম ইনিংসে ৮৪ রান করা মুমিনুল হক ৫ ধাপ এগিয়ে ৬৮ নম্বরে জায়গা করে নিয়েছেন।

হাফ সেঞ্চুরি করা জাকির হাসান ৭ ধাপ এগিয়ে যৌথভাবে ৭০ নম্বরে আছেন। নুরুল হাসান সোহান ৫ ধাপ এগিয়ে ৯৩ নম্বরে উঠে এসেছেন। বোলারদের মাঝে দুই ধাপ করে এগিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ভারতের বিপক্ষে ৬ উইকেট নিয়েছেন মিরাজ। ফলে দুই ধাপ এগিয়ে ২৯ নম্বরে উঠে এসেছেন ডানহাতি এই অফ স্পিনার। এদিকে প্রথম ইনিংসে চার উইকেট নেয়া তাইজুল উঠে এসেছেন ২৮ নম্বরে। এ ছাড়া পুরো ম্যাচে ৬ উইকেট নেয়া সাকিব আল হাসান এক ধাপ এগিয়ে ৩২ নম্বরে জায়গা করে নিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.