ডিপিএস সুবিধা নিয়ে এলো ট্যাপ

দেশের অন্যতম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপের মাধ্যমে খোলা যাবে ডিপিএস। এতে সময় লাগবে কয়েক মিনিট মাত্র। সহজে, বিভিন্ন মেয়াদে সাধারণ ও ইসলামি শরিয়াহভিত্তিক সঞ্চয়ের সুযোগ করে দিচ্ছে ট্যাপ ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের যৌথ উদ্যোগ।

বুধবার (২১ ডিসেম্বর) রাজধানীর গুলশানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে এই সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্যাপের প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান নাজমুল হাসান; কর্মাশিয়ালের ভাইস প্রেসিডেন্ট শাহজালাল উদ্দিন; কনসালটেন্ট, টেকনোলজি, মজিবুর রহমান; হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড মিডিয়া রিলেশন্স আশিকুর রহমান হাবিবি রাব্বি; হেড অফ প্রডাক্ট নজরুল ইসলাম জামান; সিনিয়র ম্যানেজার প্রডাক্ট ম্যানেজমেন্ট তকি মেজবাহ উদ্দিন; মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. সাইদ মাহাবুবুর রহমান; এএমডি ও সিআরও চৌধুরী আখতার আসিফ; ডিএমডি ও সিএএমএলসিও রইস উদ্দিন আহমেদ’ ডিএমডি ও সিবিও খালিদ মাহমুদ খান; হেড অফ রিটেইল ব্যাংকিং শাফকাত হোসেন; ডিভিশন হেড অফ ডিজিটাল ব্যাংকিং খালিদ হোসেন ও  ডিভিশনাল হেড ইসলামিক ব্যাংকিং মো: আরিফ বিন ইদ্রিস।

এ সেবার ফলে ট্যাপ গ্রাহকদের ডিপিএস একাউন্ট খোলা ও মাসিক কিস্তি দেওয়ার জন্য যেতে হবে না ব্যাংকে বা ধরতে হবে না কোনো লাইন। ট্যাপ অ্যাপের মাধ্যমে যেকেউ নিজেই সহজে একাউন্ট খুলতে ও পরিচালনা করতে পারবেন। প্রতি মাসে ট্যাপ থেকে স্বয়ংক্রিয়ভাবে ডিপিএস একাউন্টে চলে যাবে মাসিক কিস্তি ।

সঞ্চয়ের জন্য সাধারণ ও ইসলামিক এই দুই ধরণের ডিপিএস করা যাবে। ট্যাপ অ্যাপে গিয়ে সাধারণ ও ইসলামিক যেকোনো একটি অপশন নির্বাচন করে মাসে কত টাকা এবং কত মাসের জন্য ডিপিএস করবেন সে তথ্য দিলে খুব সহজেই একাউন্ট খোলা যাবে। এছাড়াও প্রয়োজনীয় আরও কিছু তথ্যের সঙ্গে নমিনির বিস্তারিত দিলে ডিপিএস এর ডিটেইলস দেখতে পারবেন। পরবর্তী ধাপ পার করে করে পিন নম্বর দিলে প্রথম মাসের ডিপিএস এর টাকা কেটে নিবে। উল্লেখ্য ইসলামিক ডিপিএসের টাকা প্রচলিত ব্যাংকিংয়ে যোগ হবে না; বরং আলাদাভাবে জমা থাকবে। যার থেকে গ্রাহকরা মুনাফা পাবেন।

ডিপিএসের টাকা জমা দেওয়ার ক্ষেত্রেও কোনো চিন্তা নেই। নির্দিষ্ট তারিখে স্বয়ংক্রিয়ভাবে গ্রাহকের মাসিক কিস্তি ট্যাপ একাউন্ট থেকে ডিপিএস একাউন্ট জমা হয়ে যাবে। ট্যাপ আকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকলে গ্রাহককে টাকা জমা প্রদানের শেষ তারিখ জানানো হবে। কত টাকা ডিপিএস একাউন্টে গেল সে তথ্য ট্যাপ অ্যাপে দেখতে পাবেন গ্রাহক।

এ বিষয়ে দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘ডিজিটাল ব্যাংকিং এর সেবা প্রদানে আরেক ধাপ এগিয়ে গেলো ট্যাপ। আমরা সব সময় চেষ্টা করে যাচ্ছি যাতে আমাদের গ্রাহক টাকা আনা নেয়ার পাশাপাশি ট্যাপ ওয়ালেট দিয়ে বিভিন্ন ধরণের পেমেন্ট সুবিধা নিতে পারেন। আমাদের প্রান্তিক জনগণ  ঘরে বসেই ডিজিটাল পদ্ধতিতে সঞ্চয় করতে পারবেন এবং খুব সহজেই ট্যাপ ওয়ালেট থেকে ডিপিএস পরিচালনা করতে পারবেন। ভবিষ্যতের আর্থিক সুবিধার জন্য সঞ্চয় সেবার বিকল্প নেই। আশাকরি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও ট্যাপের এ যৌথ উদ্যোগের ফলে গ্রাহকরা সঞ্চয় করতে আগ্রহী হবেন।’

এ বিষয়ে মো. সাইদ মাহাবুবুর রহমান বলেন, ‘ভবিষ্যৎ  এর আর্থিক নিরাপত্তা ও পরিকল্পনা বিবেচনায় সঞ্চয়ের বিকল্প নেই। প্রযুক্তির হাত ধরে ব্যাংকিং সুবিধা এখন হাতের মুঠোয়। এজন্য ঘরের বাইরে যাওয়ারও  প্রয়োজন নেই। ব্যাংকে গিয়ে অ্যাকাউন্ট খোলার আর ঝামেলা থাকবে না। ঘরে বসেই গ্রহণ করা যাবে। আমাদের গ্রাহকদের ঝামেলা বিহীনভাবে সেবা দিতে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। গ্রাহকরা যাতে সঞ্চয়ে উৎসাহী হয় সেজন্য মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও ট্যাপ যৌভভাবে ডিপিএস এর উদ্যোগ নিয়েছে। আশাকরি এ সেবার মাধ্যমে গ্রাহকরা উপকৃত হবেন। ’

ট্যাপের এ ডিপিএস সেবা সম্পর্কে বিস্তারিত জানতে ট্যাপ অফিসিয়াল নম্বর ১৬৭৩৩ অথবা ০৯৬১২২০১২০১ নম্বরে যোগাযোগ করতে পারেন।

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.