থাইল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৬ জনের মৃতদেহ উদ্ধার  

থাইল্যান্ডের দক্ষিণপূর্ব উপকূলে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া নৌবাহিনীর যুদ্ধজাহাজ এইচটিএমএস সুখোথাই এর ছয় নাবিকের মৃত্যু আর তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে সোমবার (২০ ডিসেম্বর) জীবিত একজনকে উদ্ধার করা হয়। উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে দেশটির সেনাবাহিনী।

জানা গেছে, মধ্য উপকূলীয় এলাকায় ড্রোন, জাহাজ ও হেলিকপ্টার দিয়ে চালানো হচ্ছে উদ্ধার কাজ। রোববার (১৯ ডিসেম্বর) গভীর রাতের ওই ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন ২৩ জন।

দেশটির নৌবাহিনীর চিফ অব স্টাফ অ্যাডমিরাল চোনলাথিস নাভানুগ্রহ জানিয়েছেন, জাহাজটি ডুবে যাওয়ার ৪১ ঘন্টা পর সর্বশেষ এক ব্যক্তিকে খুঁজে পাওয়া গেছে এবং তিনি বেঁচে আছেন। তাই আমরা ধারণা করছি, সেখানে যারা এখনও জীবিত আছেন, আমরা তাদের জন্য অনুসন্ধান চালিয়ে যাবো।’

৭৬ মিটার লম্বা কর্ভেট এইচটিএমএস সুখোথাই দক্ষিণপূর্ব থাইল্যান্ডের পূর্ব অংশে তার নিয়মিত টহলের দ্বিতীয় দিন রোববার রাতে ওই ঝড়ের কবলে পড়ে। ঝড়ের মধ্যে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর ১০৫ জন ক্রু নিয়ে জাহাজটি ডুবে যায়।

মার্কিন নেভাল ইনস্টিটিউট বলছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় একটি কোম্পানির বানানো এই এইচটিএমএস সুখোথাই ১৯৮৭ সালে থাই নৌবাহিনীতে যুক্ত হয়।

 

সূত্র: দ্য গার্ডিয়ান, ব্যাংকক পোস্ট

অর্থসূচক / এইচএআই

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.