শান্তর পর ফিরলেন ইয়াসিরও

৫১৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৪২ রান নিয়ে চতুর্থ দিনের সূচনা করে বাংলাদেশ। ম্যাচ জিততে বাকি দুদিন স্বাগতিকদের প্রয়োজন আরও ৪৭১ রান।

প্রথম ইনিংসে গোল্ডেন ডাক হাঁকিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। এ কারণে দারুণ সমালোচিত হয়েছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে অবশ্য সেই ধারা থেকে বের হয়েছেন বাঁহাতি এই ওপেনার। তৃতীয় দিনে ভালো শুরুর পর চতুর্থ দিনও বেশ আত্মবিশ্বাস নিয়েই দিন শুরু করেছেন তিনি।

দারুণ খেলতে খেলতে হাফ সেঞ্চুরিও তুলে নেন শান্ত। টেস্ট ক্যারিয়ারে এটি তার তৃতীয় হাফ সেঞ্চুরি। ১০৯ বলে কাঙ্খিত হাফ সেঞ্চুরির দেখা পান শান্ত। তার সঙ্গে সমানতালে ব্যাট চালাচ্ছেন জাকির হাসান। এদিকে দারুণ ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন জাকির হাসানও। অভিষেক টেস্টেই ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। দুজনে মিলে ইতোমধ্যেই ১১৩ রানের জুটি গড়েছেন।

ক্যাচটি লুফে নিতে ব্যর্থ হন বিরাট কোহলি। যদিও বল শুন্যে পড়ার আগে সেটা ধরে ফেলেন উইকেটরক্ষক ঋষভ পান্ত। শান্তর ১৫৬ বলে খেলা এই ইনিংসে ছিল সাতটি চারের মার। উদ্বোধনী জুটিতে বাংলাদেশ তুলতে পেরেছে ১২৪ রান, টেস্টে ভারতের বিপক্ষে যা সর্বোচ্চ।

লাঞ্চ থেকে ফিরেও ভালো খেলছিলেন শান্ত। কিন্তু বেশীক্ষণ টিকতে পারেননি তিনি। ব্যক্তিগত ৬৭ রানে তাকে ফেরান উমেশ যাদব। দারুণ সেই ডেলিভারিটি শান্তর ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে চলে যায়।

এদিকে শান্তর উইকেট যাওয়ার পর থিতু হতে পারেননি ইয়াসির আলী রাব্বিও। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বোল্ড হয়েছেন এই ব্যাটার। ১২ বলে ৫ রান করে অক্ষর প্যাটেলের বলে বোল্ড হন তিনি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.