এবার কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বিএনপি

১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় মহাসমাবেশের স্থান নিয়ে জটিলতা নিরসনে রাজধানীর নয়াপল্টনের পরিবর্তে এবার কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চায় বিএনপি। তবে পুলিশের পক্ষ থেকে মিরপুর বাঙলা কলেজের মাঠ ব্যবহারের প্রস্তাব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে নয়টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সদর দপ্তরে ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকে শেষে এ তথ্য জানান বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

তিনি বলেন, আমাদের যেহেতু নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। তাই আমরা কমলাপুর স্টেডিয়ামে সমাবেশ করতে চাই। তবে পুলিশের পক্ষ থেকে মিরপুর বাঙলা কলেজের মাঠ সংযোজন করা হয়েছে। এখন দুটি মাঠই আমরা পর্যবেক্ষণ করতে যাবো। এরপর নিজেরা বৈঠক করে সিদ্ধান্ত নেব।

এদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিএনপির প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরের প্রবেশ করে। প্রতিনিধি দলে ছিলেন, বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

এর আগে, বৃহস্পতিবার নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজনের মৃত্যু এবং বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ চার শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...