শুরুতে রোনালদোকে না নামানোর কারণ জানালেন কোচ

পর্তুগালের ফুটবল টিম মাঠে নামছে, আর রোনালদো রিজার্ভ বেঞ্চের দিকে যাচ্ছেন, এই ঘটনা ২০০৬-এর পর দেখা যায়নি। সুইজারল্যান্ডের সঙ্গে ম্যাচে রোনালদোকে প্রথম থেকে নামাননি কোচ ফেরনান্দো সান্তোস।

রোনালদো রিজার্ভ বেঞ্চে বসে বসে দেখলেন দল একের পর এক গোল করছে। রামোসের প্রথম গোল নির্বিকারভাবে গালে হাত দিয়ে দেখলেন তিনি। পেপের গোলের পর তিনি কর্নার ফ্ল্যাগের দিকে ছুটে গিয়ে তাদের অভিবাদন জানালেন। রামোসের বাকি দুই গোলের সময় হাততালি দিলেন তিনি। তবে ৭৩ মিনিটে মাঠে নামলেন রোনালদো। মুখে হাসি। তাকে অধিনায়কের আর্মব্যান্ড দিলেন পেপে। অফসাইডে গোল দিলেন। ফ্রিকিক বিপক্ষের প্লেয়ারদের গায়ে মারলেন। গোলের মুখ খুলতে পারলেন না।

এ নিয়ে ম্যাচের পর কোচ সান্তোস জানিয়েছেন, রোনালদোকে প্রথম থেকে না খেলানোর সিদ্ধান্ত ছিল কৌশলগত। আর কোনো কারণ নেই, সিআর সেভেনকে বসানোর।

২০০৬ সালের পর দেশের হয়ে এই প্রথমবার কোনো ম্যাচে রিজার্ভ বেঞ্চে বসে থাকলেন তিনি। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ম্যাচে রোনালদোর হাবভাব মেনে নিতে পারেননি কোচ। কিন্তু সুইজারল্যান্ডের ম্যাচের পর সান্তোস বলেছেন, যা হয়েছে, তা অতীত। ক্লোজড চ্যাপ্টার। রোনালদো বিশ্বের অন্যতম সেরা প্লেয়ার। তিনি পেশাদারিত্ব নিয়ে খেলেন। তিনি আমাদের অধিনায়ক। কিন্তু আমাকে টিমের সকলকে নিয়ে ভাবতে হয়।

কোচ হিসাবে এটাই কি সবচেয়ে কঠিন সিদ্ধান্ত? প্রশ্ন শুনেই সান্তোসের জবাব, আমার সঙ্গে রোনালদোর সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। ওর বয়স যখন ১৯, সেই সময় থেকে ওকে আমি চিনি। তারপর তো জাতীয় দলে আমরা দীর্ঘদিন একসঙ্গে আছি। তার দাবি, রোনালদো এবং আমি কখনোই আমাদের পেশাদার পরিচয়ের সঙ্গে ব্যক্তিগত পরিচয়কে গুলিয়ে ফেলি না। আমাদের টিমে রোনালদো খুবই গুরুত্বপূর্ণ ফুটবলার। সূত্র: ডিডাব্লিউ, এএফপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.