বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির লভ্যাংশ অনুমোদন

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) এর ১৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকাল ১১:০০ ঘটিকায় ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় ২০২১-২০২২ অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪৬ শতাং নগদ লভ্যাংশ ঘোষিত ও অনুমোদিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় সচিব ও কোম্পানির চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান, কোম্পানির পরিচালক মোঃ আবদুল মোমিন, খোন্দকার মোঃ আব্দুল হাই, পিএইচডি, ড. নাসিমা আকতার (জুম অ্যাপের মাধ্যমে), অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কর্নেল ইকরাম আহমেদ ভূঁইয়া, এএফডব্লিউসি, পিএসসি, কোম্পানির এনআরসি ও অডিট কমিটির চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক এন.কে.এ মুবিন এফসিএস, এফসিএ (জুম অ্যাপের মাধ্যমে), কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, মোঃ আজম আলী, বিএসসিসিএল-এর কোম্পানি সচিব, মোঃ আব্দুস সালাম খাঁন,এফসিএস সহ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, কোম্পানির অডিটরগণ, ইন্ডিপিনডেন্ট স্ক্রটিনাইজার (জুম অ্যাপের মাধ্যমে) ও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে সভায় উপস্থিত ছিলেন। সভায় শেয়ারহোল্ডারগণ বিএসসিসিএল এর পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে কোম্পানির সার্বিক সাফল্য ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সভায় শেয়ারহোল্ডারগণ কোম্পানির রাজস্ব আয়, লভ্যাংশের পরিমাণ ও ব্যান্ডউইথের ব্যবহার গত বছর হতে উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

এখানে উল্লেখ্য যে, ২০২০-২০২১ অর্থ বছরে কোম্পানির মোট ব্যান্ডউইথ লিজের পরিমাণ ছিল ১৫৬৪.০০ জিবিপিএস যার বিপরীতে ২০২১-২০২২ অর্থ বছরে কোম্পানির ব্যান্ডউইথ লিজের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ২০৬৯.০০ জিবিপিএস। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গত ২০২১-২০২২ অর্থ বছরে ২৫০.০২ কোটি টাকা নীট মুনাফা অর্জন করেছে এবং ৩০শে জুন ২০২২ তারিখে কোম্পানির শেয়ার হোল্ডারর্স ইক্যুইটি ১০৬৬.২৬ কোটি টাকায় উন্নীত হয়েছে।

অর্থসূচক/এমআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...