ক্যারিবীয়দের স্বপ্ন দেখাচ্ছেন ব্রাথওয়েট

অস্ট্রেলিয়ার দেয়া ৪৯৮ রানের লক্ষ্য তাড়ায় ওয়েস্ট ইন্ডিজকে বেশ ভালো শুরু এনে দেন দুই ওপেনার ত্যাগনারায়ন চন্দরপল এবং ব্রাথওয়েট। দলের রান একশ হওয়ার আগেই ৮৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন ব্র্যাথওয়েট। জমে উঠে চন্দরপলের সঙ্গে ব্র্যাথওয়েটের জুটি। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ১১৬ রান। রেকর্ড রান তাড়া থেকে অনেকটা দূরে থাকলেও ক্যারিবীয়দের স্বপ্ন দেখাচ্ছেন সেঞ্চুরিয়ান ব্রাথওয়েট। হাতে ৬ উইকেট থাকা ওয়েস্ট ইন্ডিজের শেষ দিনে চাই আরও ৩০৬ রান।

এদিকে উদ্বোধনী জুটি ভাঙেন মিচেল স্টার্ক। বাঁহাতি এই পেসারের অফ স্টাম্পের বাইরের শর্ট অব লেংথ ডেলিভারিতে বোল্ড হয়েছেন চন্দরপল। প্রথম ইনিংসে ৫১ রানের ইনিংস খেলা বাঁহাতি এই ব্যাটার এদিন আউট হয়েছেন ৪৫ রান করে। তিনে নেমে থিতু হতে পারেননি শামার ব্রুকস। নাথান লায়নের দুর্দান্ত এক ডেলিভারিতে এজ হয়ে স্লিপে থাকা স্টিভ স্মিথের হাতে ক্যাচ দিয়ে মাত্র ১১ রানে ফেরেন এনক্রুমাহ বোনারের কনকাশন সাব হিসেবে খেলতে নামা ডানহাতি এই ব্যাটার।

এরপর অবশ্য জার্মেইন ব্ল্যাকউডকে সঙ্গে নিয়ে শেষ বিকেলটা সামাল দেয়ার চেষ্টা করেন ব্র্যাথওয়েট। তবে থিতু হওয়া ব্ল্যাকউডকে ফিরিয়ে এই দুজনের জুটি ভাঙেন লায়ন। ডানহাতি এই অফ স্পিনারের বলে ল্যাবুশেন দুর্দান্ত এক ক্যাচ নিলে ডানহাতি এই ব্যাটারকে ফিরতে হয় ৬৩ বলে ২৪ রানের ইনিংস। এরপর কাইল মেয়ার্সকে সঙ্গে নিয়ে চতুর্থ দিন শেষ করেন ব্রাথওয়েট। চতুর্থ দিন শেষ হওয়ার আগে সেঞ্চুরি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। লায়নের বলে এক রান নিয়ে ১৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। ২০১৪ সাল থেকে ওয়েস্ট ইন্ডিজের ওপেনারদের কাছে মোট ১১টি সেঞ্চুরি এসেছে। সবকটি এসেছে অধিনায়ক ব্র্যাথওয়েটের ব্যাট থেকে। দিন শেষে তিনি অপরাজিত রয়েছেন ১০১ রানে।

এর আগে ১ উইকেটে ২৯ রান নিয়ে চতুর্থ দিন ব্যাটিংয়ে নামেন ডেভিড ওয়ার্নার এবং ল্যাবুশেন। দারুণ ব্যাটিং করলেও হাফ সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে ফিরতে হয় ওয়ার্নারকে। রস্টন চেজের বলে ব্রুকসকে ক্যাচ দিয়ে ৪৮ রানে ফেরেন বাঁহাতি এই ওপেনার। এরপর অস্ট্রেলিয়াকে আর কোন উইকেট হারাতে দেননি ল্যাবুশেন ও স্মিথ। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি তুলে নেয়া ল্যাবুশেন শতকের দেখা পেয়েছেন দ্বিতীয় ইনিংসে। ১০৯ বলে সেঞ্চুরি তুলে নিতেই অস্ট্রেলিয়ার তৃতীয় এবং সবদেশ মিলিয়ে অষ্টম ব্যাটার হিসেবে একই টেস্টে ডাবল সেঞ্চুরি ও সেঞ্চুরি তুলে নিয়েছেন ল্যাবুশেন। ডানহাতি এই ব্যাটারের সেঞ্চুরির পরই ২ উইকেটে ১৮২ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...