ইতিহাস গড়ার অপেক্ষায় রেহান

প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করার পর এবার জাতীয় দলের দরজা খুলে গেছে রেহান আহমেদের জন্য। পাকিস্তান সফরের জন্য ঘোষিত টেস্ট দলে ডাক পেয়েছেন ১৮ বছর বয়সী এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই ইতিহাস গড়বেন তিনি। পাকিস্তান সফরে অভিষেক হলে রেহান হবেন ইংল্যান্ডের ছেলেদের টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ ক্রিকেটার। এখন পর্যন্ত ৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন রেহান।

সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন রেহান। লেস্টারশায়ারের হয়ে কাউন্টি খেলা এই অলরাউন্ডার এখন লায়নসের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে আছেন, যেখানে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড দল।

রেহানকে দলে ডাকার পেছনে বড় অবদান আছে ব্রেন্ডন ম্যাককালামের। এই স্পিন বোলিং অলরাউন্ডারকে নিয়ে বেশ আত্মবিশ্বাসী ইংলিশদের ড্রেসিংরুমের মাস্টারমাইন্ড। ম্যাককালাম বলেন, ‘আমরা জানি, সে এখনো পুরোপুরি পরিণত নয়, তবে সম্ভাবনা আছে। বেন (স্টোকস), আমি ও বাকি কোচরা তার খেলার ধরন পছন্দ করি। পাকিস্তানে দলের অংশ হওয়ার অভিজ্ঞতা তার অনেক কাজে দেবে, আমাদের দলেরও সুবিধা হবে।’

এদিকে আবুধাবিতে লায়নসের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে ইংল্যান্ড টেস্ট দল। পাকিস্তান সফরে রেহানের আগে স্বীকৃত স্পিনার হিসেবে ইংল্যান্ড দলে ছিলেন জ্যাক লিচ। দলে নেয়া হয়েছে আরেক অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকেও।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...