বিপিএলে সাকিবের দলে ২ বিদেশি উইকেটরক্ষক

আগামী ২৩ নভেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের ড্রাফট। এর আগে নিজেদের ইচ্ছে মতো বিদেশি ক্রিকেটার দলে নেয়ার সুযোগ পাচ্ছে দলগুলো। সেই সুযোগে দুই বিদেশি উইকেটরক্ষককে দলে ভিড়িয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল।

পৃথক পৃথক দুটি বিবৃতির মাধ্যমে এমনটা নিশ্চিত করেছে ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজি। শ্রীলঙ্কার উইকেটরক্ষক কুশল পেরেরা এবং আফগানিস্তানের উইকেটরক্ষক রহমানউল্লাহ গুরবাজকে দলে নিয়েছে তারা। এর আগে পাকিস্তানের পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে দলে নেয় ফরচুন বরিশাল।

বিপিএলের আগের আসরের মতো এবারও দলটির আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন সাকিব আল হাসান। এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা না আসলেও নিশ্চিতভাবেই এই দলটির নেতৃত্ব দেবেন সাকিব। বিপিএলের সর্বশেষ আসরে ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন সাকিব। অলরাউন্ড পারফর্মের সঙ্গে নেতৃত্ব দিয়ে বরিশালকে ফাইনালেও তোলেন তিনি।

এবারও তাই সাকিবকে ঘিরে পরিকল্পনা সাজাচ্ছে দলটি। যে কারণে দেশীয় ক্রিকেটার হিসেবে সাকিবকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছে তারা। বেশ কয়েকজন তারকা বিদেশি ক্রিকেটারকে দলে নিয়ে নিজের স্কোয়াডের শক্তিমত্তা বাড়িয়েছে বরিশালের ফ্র্যাঞ্চাইজিটি।

গত আসরে দলটির হয়ে খেলা ক্রিস গেইলকে দেখা যাবে এবারের মৌসুমেও। ওয়েস্ট ইন্ডিজের মারকুটে এই ওপেনারের সঙ্গে বিদেশি ক্রিকেটার হিসেবে থাকছেন তারই স্বদেশী রাহকিম কর্ণওয়াল। জাতীয় দলের জার্সিতে টেস্ট খেললেও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বেশ নাম ডাক রয়েছে তার। এবারের সিপিএলেও দারুণ পারফর্ম করেছেন ডানহাতি এই ব্যাটার। এ ছাড়া আফগানিস্তানের মারকুটে ব্যাটার নাজিবউল্লাহ জাদরান এবং অলরাউন্ডার করিম জানাতকেও দলে নিয়েছে তারা।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.