জায়েদ খানের জাতিসংঘে যাওয়া ছাড়া আর কোনো পথ নেই: ইলিয়াস কাঞ্চন

জায়েদকে সাধারণ সম্পাদক পদ ফিরে পাওয়ার জন্য এবার জাতিসংঘে যাওয়া ছাড়া আর কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, এখন যেতে হলে জাতিসংঘে যেতে হবে, কারণ বাংলাদেশে এর চেয়ে বড় আর কোনো আদালত নাই।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে রাজধানীর এফডিসিতে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন ঢাকাই ছবির একসময়ের জনপ্রিয় এ অভিনেতা।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে নিপুণের লিভ টু আপিল গ্রহণ করেছেন আদালত।

আজ সোমবার (২১ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন। নিপুণের আইনজীবীরা জানান, এই আদেশের ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করবেন নিপুণ আক্তার।

সংগঠনের সহসম্পাদক সাইমন সাদিক এ বিষয়ে কথা বলার জন্য বিকেলে এফডিসিতে সংবাদ সম্মেলন আহ্বান করেন। সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মামনুন ইমন, আরমান, জেসমিন, ডি এ তায়েব, প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরুসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এক প্রশ্নের জবাবে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এখন আর কোনো সুযোগ নেই। দেশের সর্বোচ্চ আদালত থেকে একটি নির্দেশনা এসেছে। এখন জায়েদকে এই পদে আসতে হলে জাতিসংঘে যেতে হবে৷ এ ছাড়া তার জন্য আর কোনো উপায় নেই। ’

এই অভিনেতা বলেন, ‘দীর্ঘ ৯ মাস ধরে অনেক কিছু হয়েছে। এসব নিয়ে আর কথা বলতে চাই না। আমরা সবাই শিল্পী হয়ে সমিতির জন্য, শিল্পীদের জন্য কাজ করে যেতে চাই। নিপুণ এখন থেকে নিয়মিত এই পদে কাজ করবে। আজ থেকে আমাদের শক্তিটা বেড়েছে। ’

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...