মেটা-টুইটারের কর্মীদের চাকরি দেবে জাগুয়ার

সম্প্রতি বিপুল পরিমাণ কর্মীকে চাকরি থেকে অপসারণ করেছে টুইটার। ইলন মাস্ক ক্ষমতা নেয়ার পরেই একাজ করা হয়েছে। অন্যদিকে, আর্থিক মন্দার কারণ দেখিয়ে মেটাও তাদের কর্মী ছেঁটেছে। গোটা বিশ্বজুড়ে এই দুই সংস্থার বিপুল পরিমাণ কর্মী এখন কর্মহীন।

এই পরিস্থিতিতে জাগুয়ার ল্যান্ড রোভার জানিয়েছে, তারা ৮০০ কর্মীকে নিয়োগ দেবে। এই সমস্ত কর্মীকেই নেয়া হবে চাকরি হারানো মেটা এবং টুইটারের কর্মীদের মধ্য থেকে। বস্তুত, তাদের জন্য একটি আলাদা কলাম তৈরি করা হয়েছে। সেখানে গিয়ে তারা চাকরির জন্য আবেদন করতে পারেন।

ইঞ্জিনিয়ার, আইটি বিশেষজ্ঞ-সহ একাধিক পদে এই কর্মীদেরনিয়োগ করা হবে। জাগুয়ারের ভারতের পার্টনার টাটা গোষ্ঠী। ফলে ভারতে এই কর্মীরা টাটা মোটর্সে যোগ দিতে পারবেন। ভারত ছাড়াও চীন, হাঙ্গেরি, আমেরিকা, যুক্তরাজ্য, আয়ারল্যান্ডে কাজে যোগ দেওয়ার সুযোগ পাবেন মেটা এবং টুইটারে চাকরি হারানো কর্মীরা।

ক্লাউড সফটওয়্যার, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্সের মতো বিভাগেও এই কর্মীদের নিয়োগ করা হবে বলে সংস্থার বিবৃতিতে বলা হয়েছে। দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে বলে জাগুয়ারের বিবৃতিতে বলা হয়েছে।

মেটা এবং টুইটারের পর একাধিক আইটি সংস্থা তাদের কোম্পানিতে কর্মী সংকোচন শুরু করেছে। ভারতের একাধিক রাজ্যে আইটি কর্মীদের চাকরি যাচ্ছে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, দুই দশক ধরে বিশ্বব্যাপী যে আইটি বুম দেখা গেছিল, সেই গ্রাফ এখন নিম্নমুখী। এই পরিস্থিতিতে জাগুয়ার ল্যান্ড রোভারের এই বিবৃতি আশার আলো দেখাচ্ছে। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...