দ্বিতীয় ওয়ানডেতেও পাত্তা পেলো না ইংল্যান্ড

প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওয়ানডেতেও পাত্তা পায়নি ইংলিশরা। এই ম্যাচে ৭২ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া।

২৮১ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ইংল্যান্ডের। ইনিংসের দ্বিতীয় বলেই ডাক মেরে সাজঘরে ফেরেন জেসন রয়। একই ওভারের পঞ্চম বলে ডেভিড মালানকে ক্লিন বোল্ড করেন মিচেল স্টার্ক। অভিজ্ঞ এই পেসার প্রথম ওভারেই ইংলিশ ব্যাটারদের ভয় ধরিয়ে দেন। এরপর ২৩ রান করা ফিলিপ সল্ট ফিরে গেলে ৩৪ রানের মধ্যেই তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে ধুঁকতে থাকে ইংল্যান্ড। এখান থেকে দলকে টেনে তুলেন জেমস ভিনস এবং স্যাম বিলিংস। এই দুই মিডল অর্ডার ব্যাটারের দুর্দান্ত জুঁটিতে আবারও ম্যাচে ফিরে ইংলিশরা।

৬০ রান করে ভিনস লেগবিফোরের ফাঁদে পড়ে যখন সাজঘরে ফেরেন ইংল্যান্ডের স্কোরবোর্ডে তখন ৪ উইকেটে ১৫৬ রান। খেলার তখনও প্রায় ২২ ওভার বাকি। এমন জায়গায় ৬ উইকেট হাতে নিয়ে ইংল্যান্ডই ম্যাচে এগিয়ে ছিল। তবে ভিনসের বিদায়ের পর আবারও পথ হারায় দল। মঈন আলি, ক্রিস ওকস এবং স্যাম কারানের কেউই উইকেটে থিতু হতে পারেননি। কারান তো রানের খাতায় খুলতে পারেননি। শেষ দিকে লিয়াম ডসন ২১ বলে ২০ রান করলেও তা যথেষ্ট হয়নি। দলের পক্ষে সর্বোচ্চ ৭১ রান এসেছে বিলিংসের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৩৮ ওভার ৫ বলে ২০৮ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৮০ রান তোলেছে অস্ট্রেলিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রান করেছেন স্টিভেন স্মিথ। তাছাড়া হাফ-সেঞ্চুরি পেয়েছেন মার্নাস ল্যাবুশেন এবং মিচেল মার্শও। ইংলিশদের হয়ে ৫৭ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার আদিল রশিদ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.