আইপিএলকে বিদায় বলে ব্যাটিং কোচ পোলার্ড

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লম্বা সময়ের ক্যারিয়ারের ইতি টানলেন কাইরন পোলার্ড। এক বিবৃতিতে আইপিএল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই অলরাউন্ডার। ফলে পরবর্তী আসর থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে দেখা যাবে না তাকে।

যদিও বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলবেন পোলার্ড। ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে অবসর নিলেও মুম্বাইয়ের সঙ্গেই থাকছেন তিনি। পাঁচবারের শিরোপাজয়ীদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন মারকুটে এই ব্যাটার।

এ প্রসঙ্গে পোলার্ড বলেন, ‘এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চেয়েছিলাম। মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পর আইপিএল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আইপিএলে দুর্দান্ত সফল এই ফ্র্যাঞ্চাইজ়ির কিছু পরিবর্তন প্রয়োজন। এই সময়ে আমি সরে দাঁড়ালে দলের পরিবর্তনের প্রক্রিয়া সহজ হবে। যদি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে না খেলি, তা হলে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও আমার পক্ষে খেলা সম্ভব নয়। একজন এমআই সব সময়ই এমআই। এবার থেকে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের ভূমিকা পালন করব। এমআই এমিরেটসের হয়ে অবশ্য খেলা চালিয়ে যাব।’

২০১০ সালে প্রথমবার মুম্বাইয়ে যোগ দেন পোলার্ড। এরপর তাদের হয়ে ১৩ মৌসুমে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটার। মুম্বাইয়ের হয়ে ২০১১, ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২- সালে মুম্বাইয়ের হয়ে আইপিএল শিরোপা জিতেছেন পোলার্ড। আইপিএলে ১৮৯টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ব্যাট হাতে ২৮.৬৭ গড় এবং ১৪৭.৩২ স্ট্রাইক রেটে ৩ হাজার ৪১২ রান করেছেন। ক্যারিয়ার সেরা অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলা পোলার্ডের হাফ সেঞ্চুরি ১৬টি। এদিকে বল হাতে ৬৯ উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...