এখনই কোহলি-রোহিতের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না দ্রাবিড়

আগামী টি-টয়েন্টি বিশ্বকাপ আসতে এখন বছর দেড়েক সময় বাকি। এই সময়ে ভারত দলকে নতুন করে সাজাবে টিম ম্যানেজমেন্ট! রোহিত শর্মা-বিরাট কোহলিদের মতো অভিজ্ঞরা পরের বিশ্বকাপে ভারতের পরিকল্পনায় থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে রাহুল দ্রাবিড় জানিয়েছেন, এটা ভাবার এখনও সময় হয়নি।

সারা বছর ক্লাস টেস্ট, অ্যাসাইনমেন্ট কিংবা কুইজে ভালো নম্বর পাওয়ার পর ফাইনাল পরীক্ষায় এসে ফেইল, এমনটাই ঘটছে ভারতের সঙ্গে। দ্বিপাক্ষিক সিরিজগুলোতে ভালো ক্রিকেট খেললেও বড় আসরে এসে বারবার ব্যর্থ হচ্ছে তারা। অস্ট্রেলিয়া বিশ্বকাপেও ভালো শুরুর পর সেমি-ফাইনালে রীতিমতো তাসের ঘরের মতোই ভেঙ্গে গেছে রোহিত শর্মার দল।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে যে দল নিয়ে খেলেছে ভারত, সেই দলে বেশিরভাগ সদস্যই অভিজ্ঞ। তারপরও সেমি-ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে এসে চাপে ভেঙ্গে পড়েছে পুরো দল। মিস ফিল্ডিং থেকে খাপছাড়া বোলিং সবই দেখা গেছে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে। এমন পারফরম্যান্সের পর দলে বড় পরিবর্তন আসার সম্ভাবনা আছে।

তাছাড়া রোহিত, কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমারদের বয়স ত্রিশের কোটা পেরিয়েছে বহু আগেই। বয়স, ফিটনেস আর ফর্ম বিবেচনায় কোহলি এখনো সেরাদের কাতারে। তবে বাকিদের পারফরম্যান্স গ্রাফ নিম্নমুখী।

রোহিত-কোহলির টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়া প্রসঙ্গে দ্রাবিড় বলেন, ‘সেমি-ফাইনালে খেলার ঠিক পরই এই বিষয়ে কথা বলাটা বড্ড তাড়াতাড়ি হয়ে যায়। এই ছেলেরা আমাদের জন্য দুর্দান্ত পারফর্মার। এখানে খুব ভালো মানের কিছু খেলোয়াড় আছে, তাদের নিয়ে কথা বলার বা ভাবার সঠিক সময় এটা নয়৷ সামনে আমাদের পর্যাপ্ত খেলা আছে, পর্যাপ্ত ম্যাচ আছে। ভারত চেষ্টা করবে এবং পরবর্তী বিশ্বকাপের জন্য প্রস্তুত হবে।’

এবারের বিশ্বকাপে রোহিতের ব্যাট তার মতো করে কথা বলেনি। তবে দুর্দান্ত ছন্দে ছিলেন কোহলি। ৬ ম্যাচে ৯৮.৬৬ গড় আর ১৩৬.৪০ স্ট্রাইক রেটে ৪ ফিফটিতে ২৯৬ রান করেছেন তিনি। আর বল হাতে নতুন বলে ভালো করেছেন ভুবনেশ্বর। তবে হতাশ করেছেন শামি-অশ্বিনরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.