বিশ্বকাপে লঙ্কান ক্রিকেটারের বিরুদ্ধে মারামারি ও ক্যাসিনো বিতর্কের অভিযোগ

নামিবিয়ার বিপক্ষে হার দিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল শ্রীলঙ্কা। এমন বাজে শুরুর পর অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। খেলেছে সুপার টুয়েলভেও। সবমিলিয়ে পারফরম্যান্সের বিচারে খুব একটা খারাপ করেনি লঙ্কানরা। কিন্তু অস্ট্রেলিয়া বিশ্বকাপে মাঠের বাইরের নানা কান্ডে বিতর্ক যেন পিছু ছাড়ছে না।

এবার জানা গেলো বিশ্বকাপ চলাকালে ক্যাসিনোয় গিয়ে মারামারি করেছিলেন এক লঙ্কান ক্রিকেটার। তবে তদন্ত চলমান থাকায় অভিযুক্ত ক্রিকেটারের নাম প্রকাশ করেনি শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

গত ১ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ব্রিসবেনের ক্যাসিনোতে যান সেই ক্রিকেটার। সেখানে কয়েকজন যুবকের সঙ্গে প্রথমে ঝগড়া ও পরে মারামারি করেন তিনি। এছাড়াও বিশ্বকাপ চলাকালীন একাধিক ক্রিকেটারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠার পর গঠন করা হয় তিন সদস্যের তদন্ত কমিটি। এই কমিটি এখনও চূড়ান্ত প্রতিবেদন জমা দেয়নি। তাই এখনো বিস্তারিত জানতে পারছে না এসএলসি।

কমিটির সদস্যরা হলেন হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সিসিরা রত্নায়েকে, অ্যাটর্নি অব ল নিরোশানা পেরেরা এবং অ্যাটর্নি অব ল আসেলা রেকায়া। এই কমিটির তদন্তের মধ্যে ক্যাসিনোয় মারামারির ঘটনা বেরিয়ে এসেছে বলে জানিয়েছে লঙ্কান গণমাধ্যমগুলো।

এদিকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার থাকা দানুশকা গুনাথিলাকাকে সব ধরণের ক্রিকেট থেকে আপাতত নিষিদ্ধ করেছে এসএলসি। বোর্ডের সঙ্গে চুক্তি থাকায় তাকে অবশ্য অস্ট্রেলিয়ায় আইনি সহায়তা দিচ্ছে লঙ্কান বোর্ড। কিন্তু দেশে ফিরলে বোর্ডকে আইনি খরচের টাকা পরিশোধ করতে হবে তাকে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.