ব্যাংকিংয়ে মূল্যবোধ বজায় রাখার আহ্বান জানিয়েছে স্পীকার

টেকসই ভবিষ্যতের জন্য ব্যাংকিংয়ে মূল্যবোধ বজায় রাখতে ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকার একটি হোটেলে গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজের (জিএবিভি) ১৩তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিন এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্রের সানরাইজ ব্যাংকসের সিইও অ্যান্ড জিএবিভির চেয়ার ডেভিড রাইলিং, ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন, জিএবিভির নির্বাহী পরিচালক মার্টিন রোনার।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সবার জন্য একটি টেকসই ও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়ে তুলতে দায়িত্বশীলতার সাথে অর্থায়ন করতে হবে। এই মূল্যবোধভিত্তিক ধারণাটি উন্নয়ন, সমবন্টন বজায় রাখতে, জলবায়ু পরিবর্তন ও দারিদ্র্যের মতো সমস্যা মোকাবেলায় বাংলাদেশের প্রচেষ্টার একটি টার্নিং পয়েন্ট হয়ে উঠতে পারে, যাতে আরও শক্তিশালী একটি সমাজ তৈরি করা যায়।

এছাড়া জনমুখী, পৃথিবী বান্ধব, শান্তিপূর্ণ ও টেকসই বাংলাদেশ গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন তিনি। যেখানে উন্নয়ন ও সমবন্টনের মধ্যে এই পারস্পরিক নির্ভরশীল সম্পর্ক বজায় থাকবে, যাতে সমাজের কেউ পিছিয়ে না পড়ে।

অর্থসূচক/এমএইচ/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.