চাকরিপ্রার্থীদের বয়সসীমা শিথিল করলো বাংলাদেশ ব্যাংক

করোনার কারণে দেশের সকল খাতের কার্যক্রম বন্ধ ছিলো। এ সময় ব্যাংক খাতে চাকরিপ্রার্থীদেরকেও পড়তে হয়েছিলো বিড়ম্বনায়। এসব চাকরিপ্রার্থীদের বয়সসীমা শিথিল করেছে বাংলাদেশ ব্যাংক।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের ব্যাং‌কিং প্র‌বি‌ধি ও নী‌তি বিভাগ (বিআরপিডি) এ সংক্রান্ত এক নির্দেশনা দিয়ে সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী বরাবর পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়, যে প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ পর্যন্ত ৩০ বছর ছিল, তারা ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত ব্যাংক চাকরিতে নিয়োগের জন্য যোগ্য হবেন। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারার প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা দেওয়া হয়েছে, যা এখন থেকে কার্যকর হবে।

এতে বলা হয়, করোনা পরিস্থিতির কারণে যেসব ব্যাংক চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব ব্যাংককে ৩০ জুন ২০২৩ তারিখ পর্যন্ত প্রকাশিতব্য নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চ ২০২০ তারিখে নির্ধারণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে গত বছরের ২৫ নভেম্বর-৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চ ২০২০ তারিখে নির্ধারণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হলো।

অর্থসূচক/এমএইচ/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.