ইবিএলকে পুরস্কুত করলো এডিবি

এশীর উন্নয়ন ব্যাংক (এডিবি) দেশের শীর্ষস্থানীয় বেসরকারী আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) কে “সেরা টিএফপি গ্রীন ডীল” স্বীকৃতি প্রদান করেছে।

গত, ৩১ অক্টোবর (সোমবার) ইবিএল প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখারের হাতে পুরস্কার ট্রফিটি তুলে দেন এডিবির ট্রেড ফাইন্যান্স প্রোগ্রামের রিলেশনশীপ ম্যানেজার নেহা নরোনহা।

এই পুরস্কার মাধ্যমে এডিবি ট্রেড এন্ড স্বাপ্লাই চেইন (টিএসসিএফপি) প্রোগ্রামের দ্বারা সমর্থিত আর্থিক প্রতিষ্ঠানের ট্রেড ফাইন্যান্স উদ্যোগকে স্বীকৃতি দিয়ে থাকে। তবে ট্রেড ফাইন্যান্সের ক্ষেত্রে টেকসই পরিবেশ দিকটি যেমন- কিভাবে এটি উন্নয়ন, পরিবেশ, আর্থিক প্রবৃদ্ধি ইত্যাদিতে অবদান রাখছে তা বিশেষভাবে বিবেচনা করা হয়।

পুরস্কার গ্রহন করে আলী রেজা ইফতেখার বলেন, “পরিবেশ সংবেদনশীল ব্যাংক হিসেবে ইবিএল জলবায়ু পরিবর্তন ও টেকসই পরিবেশ বিষয়গুলোতে বৈশ্বিক অর্থনৈতিক প্রবনতাকে গুরুত্ব সহকারে বিবেচনা করে। এছাড়াও ইবিএলের কার্যক্রম জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষগুলোর সঙ্গে সঙ্গতিপূর্ণ। আমাদের এই প্রচেষ্টাকে স্বীকৃতি দেয়ার জন্য এডিবিকে ধন্যবাদ।”

অর্থসূচক/ এইচএআই

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.