এবার বাজারে আসছে মাহিন্দ্রার ই-স্কুটার

ধীরে ধীরে পরিবেশ দূষণের বিরূপ প্রতিক্রিয়া পরতে শুরু করেছে মানবজাতির জীবনে। তাই সকলেই এখন সতর্ক হয়ে উঠছে পরিবেশ দূষণ কমাতে। তাই অটোমোবাইল কোম্পানিগুলোও ঝুকছে গ্রীন ভেহিকেল বা পরিবেশবান্ধব জানবাহন তৈরির দিকে। তাই দিন দিন বাড়ছে ইলেকট্রিক গাড়ির বাজার। বৈদ্যুতিক গাড়ি তৈরিত এ যাত্রায় এবার না লিখালো মাহিদ্রার স্কুটারও।

ভারতে গাড়ির জগতে প্রতিষ্ঠিত নাম মাহিন্দ্রা । তবে শুধু চার চাকাই নয়, টু-হুইলারের দিকেও বেশ নজর দিচ্ছে প্রতিষ্ঠানটি।  খুব শিগগির মাহিন্দ্রা নিয়ে আসছে তাদের বৈদ্যুতিক স্কুটার। জোর কদমে চলছে এই নতুন বৈদ্যুতিক স্কুটারের কাজ। যার নাম পেয়জাত কিসব।

আসন্ন মাহিন্দ্রার এই ই-স্কুটারটিকে দ্বিতীয়বার পরীক্ষা করতে দেখা গিয়েছে ভারতের রাস্তায়। স্কুটারটি প্রায় ৭০০০ আরপিএমে ৩.৩৫ বিএইচপি পিক পাওয়ার এবং ৩.২এনএম পিক টর্ক তৈরি করে। স্কুটারটি একটি অ্যাথের ৪৫০এক্স এর সঙ্গে বেঞ্চমার্ক করা হয়েছে বলে জানা গেছে।

সাধারণত পেয়জাত আন্তর্জাতিক বাজারে ই-লুডিক্স ইলেকট্রিক স্কুটার বিক্রি করে যা ১.৬ কিলোমিটার পার আওয়ার ৪৮ভি লিথিয়াম-আয়ন অপসারণযোগ্য ব্যাটারি প্যাকসহ আসে। এবারও ভালো পারফরম্যান্সের জন্য মাহিন্দ্রা নতুন স্কুটারেও দিতে পারে। এমনকি অতিরিক্ত কর্মক্ষমতা সমর্থন করার জন্য একটি বড় ব্যাটারি ব্যবহার করতে পারে। একটি বড় ব্যাটারি মানে আরও ভালো রাইডিং রেঞ্জ। তবে দাম কেমন হবে সে বিষয়ে কিছু জানা যায়নি এখনো। সব জল্পনা কল্পনা শেষ হবে নতুন এই বৈদ্যুতিক স্কুটার বাজারে আসার পরই।

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...