টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠাল ভারত

বৃষ্টির জন্য মেলবোর্নে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবে আশার খবর এই যে, বৃষ্টি হচ্ছে না সেখানে। ম্যাচ যথা সময়ে শুরু হবে। এদিকে পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে টস জিতলো ভারত। টস জিতে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারত অধিনায়ক রোহিত শর্মা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ১১ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। তাতে ভারতের ৮ জয়ের বিপরীতে পাকিস্তান জিতেছে মোটে ৩টি ম্যাচ। এছাড়া বিশ্বকাপের মঞ্চে ভারতের বিপক্ষে পাকিস্তানের দুর্ভাগ্য তো আছেই। গত ট-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্ব আসরে কখনোই ভারতে বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।

এদিকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সুপার টুয়েলভের ম্যাচে সাত ব্যাটার, তিন পেসার ও দুই স্পিনার নিয়ে খেলছে ভারত। আছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। একাদশে তিন পেসার রেখেছে পাকিস্তানও।

অভিজ্ঞ মোহাম্মদ শামির পাশাপাশি একাদশে ভুবনেশ্বর কুমার ও আর্শ্বদ্বীপ সিংকে খেলাচ্ছে ভারত। অফ স্পিনার রবীচন্দ্রন অশ্বিনের সঙ্গে আছেন বাঁহাতি স্পিনার আকসার প্যাটেল। ব্যাট হাতেও তাকে ভূমিকা দেওয়ার ভাবনা দলটির। কিপার ব্যাটসম্যান হিসেবে রিশভ পান্তকে পেছনে ফেলে জায়গা করে নিয়েছেন দীনেশ কার্তিক।

পাকিস্তানে একাদশে নেই কোন চমুক। শাহিন আফ্রিদ্রির সঙ্গে হারিস রউফ ও নাসিম শাহকে নিয়ে পেস আক্রমণ সাজিয়েছে তারা। অনুশীলনে মাথায় চোট পেলেও ম্যাচটিতে আছেন বাঁহাতি ব্যাটার শান মাসুদ।

পাকিস্তান একাদশ: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, হায়দার আলি, মোহাম্মদ নাওয়াজ, শাদাব খান, ইফতেখার আহমেদ, আসিফ আলি, শাহিন আফ্রিদি, হারিস রউফ, নাসিম শাহ।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলিম সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, আকসার প্যাটেল, রবীচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, আর্শ্বদ্বীপ সিং।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.