করোনা নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন ডকরেল

হোবার্টে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে শ্রীলঙ্কার বিপক্ষে করোনা আক্রান্ত হয়েই খেলেছেন জর্জ ডকরেল। ক্রিকেট ইতিহাসে এবারই প্রথমবারের মতো কোনো ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়ে বিশ্বকাপে খেলছেন।

এমনটা নিশ্চিত করেছে ক্রিকেট আয়ারল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই করোনা বিষয়ক বিধিনিষেধ তুলে দিয়েছিল আইসিসি। এমনকি অস্ট্রেলিয়ার সরকারও কোয়ারেন্টিন এবং করোনা আক্রান্ত ব্যক্তির বাধ্যতামূলক আইসোলেশনের বিধি তুলে নিয়েছিল। শুধু তাই নয়, প্রতিটি ম্যাচের আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষাও থাকছে না এবার। অর্থাৎ, এবারের বিশ্বকাপের নির্দেশনা পুরোপুরি মেনেই খেলতে নেমেছেন ডকরেল। ম্যাচে ১৬ বলে ১৪ রান করেন এই অলরাউন্ডার।

ডকরেলের ব্যাপারে ক্রিকেট আয়ারল্যান্ড তাদের টুইটারে লিখেছে, ‘ক্রিকেট আয়ারল্যান্ড নিশ্চিত করছে যে জর্জ ডকরেল সম্ভাব্য কোভিড পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছেন। কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক স্থানীয়, জাতীয় ও আইসিসির গাইডলাইন মেনে তাঁকে দেখভাল করা হচ্ছে।’

মূলত ডকরেলের করোনা উপসর্গ না থাকার কারণেই তাকে মাঠে নামিয়েছে আয়ারল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। এই ব্যাপারে তাদের বক্তব্য, ‘ডকরেলের করোনার উপসর্গ খুবই কম। আইসিসি এবং হোবার্ট স্টেডিয়াম সংশ্লিষ্টদের এ বিষয়ে অবহিত করা হয়েছে।’

পুরুষ ক্রিকেটে আগে এমনটা না হলেও নারী ক্রিকেটে করোনা আক্রান্ত হয়েও অস্ট্রেলিয়ার হয়ে এর আগে মাঠে নেমেছিলেন তাহিয়া ম্যাকগ্রা। শুরুতে নিজ দলের সতীর্থদের সঙ্গে কিছুটা দূরত্ব বজায় রাখলেও সেই ম্যাচে পরবর্তীতে জয় উদ্‌যাপনের সময় আর কোনো দূরত্ব আর রাখেননি তাহিয়া।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.