প্রবাসীদের জন্য ‘সিটি রেমিট’ আনলো সিটি ব্যাংক

‘সিটি রেমিট’ মোবাইল রেমিট্যান্স অ্যাপের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা। অ্যাপটি দিয়ে মালয়েশিয়া থেকে বাংলাদেশসহ সাতটির বেশি দেশে অর্থ পাঠানো যাবে।

রোববার (১৬ অক্টোবর) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের আনকাসা হোটেলে সিটি ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান সিবিএল মানি ট্রান্সফার এসডিএন. বিএইচডি, মালয়েশিয়ার ‘সিটি রেমিট’ মোবাইল রেমিট্যান্স অ্যাপ উদ্বোধন করেন ব্যাংকটির চেয়ারম্যান আজিজ আল কায়সার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারওয়ার এবং সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, সিবিএল মানি ট্রান্সফার এসডিএন বিএইচডি মালয়েশিয়ার পরিচালক ফারুক সোবহান ও দাতো গুরচরণ সিং। প্রেস ও মিডিয়ার প্রতিনিধিরাসহ শতাধিক প্রবাসী বাংলাদেশী এই অনুষ্ঠানে অংশ নেন।

অ্যাপটির মাধ্যমে প্রবাসীরা মালয়েশিয়া থেকে বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান,ইন্দোনেশিয়া, ফিলিপাইন, শ্রীলঙ্কা ও ভিয়েতনামে অর্থ স্থানান্তর করতে পারবেন। এ ছাড়া ‘সিটি রেমিট’ নামের ক্রস-বর্ডার ব্যাংকিং রেমিট্যান্স চ্যানেল অ্যাপটির মাধ্যমে মালয়েশিয়ায় বসবাসকারী প্রবাসীরা মালয়েশিয়ায় অবস্থিত সিবিএল মানি ট্রান্সফারের ১৫টি শাখার যে কোনোটিতে গিয়ে অথবা অনলাইন ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে দেশে টাকা পাঠাতে পারবেন। এ ছাড়া এই অ্যাপ ব্যবহার করে যে কোনো প্রবাসী গ্রাহক তাঁর মালয়েশীয় ব্যাংক অ্যাকাউন্ট থেকে ক্যাশ পিক-আপ, অ্যাকাউন্ট ট্রান্সফার এবং মোবাইল ওয়ালেটের মাধ্যমে দেশে তাৎক্ষণিক ও নিরাপদে টাকা পাঠাতে পারবেন।

প্রবাসীরা ‘সিটি রেমিট’ দিয়ে মালয়েশীয় ব্যাংক অ্যাকাউন্ট থেকে ক্যাশ পিক-আপ,অ্যাকাউন্ট ট্রান্সফার এবং মোবাইল ওয়ালেটের মাধ্যমে তাঁর দেশে তাৎক্ষণিক ও নিরাপদে টাকা পাঠাতে পারবেন। অ্যাপটি মোবাইলে ইনস্টল করতে হবে এবং শুধুমাত্র প্রথম বার ফেস টু ফেস ভেরিফিকেশনের মাধ্যমে রেজিস্ট্রেশন করে ঘরে বসেই নিজেদের দেশে অর্থ স্থানান্তর করতে পারবেন।

 

অর্থসূচক/এএম/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.