কর্ণফুলীতে জাহাজডুবি: আরও ২ মরদেহ উদ্ধার

চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ফিশিং জাহাজ এফভি মাগফেরাত ডুবির ঘটনায় আরও দুই জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে ফিশিং বোটের ক্যাপ্টেনসহ পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়।

শনিবার সকালে ডুবে যাওয়া ফিশিং বোটটি ওঠানোর পর ইঞ্জিন রুম থেকে এই দুই মরদেহ উদ্ধার করা হয়। এরা হলেন জাহাজের গ্রিজার (ইঞ্জিন রুমে ইঞ্জিনিয়ারের সহকারী) প্রদীপ এবং লসকর রাকিবের বাবা মোতালেব। মারা যাওয়া মোতালেব ছেলের কাছে বেড়াতে এসেছিলেন।

এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রামের সদরঘাট নৌ-থানার ওসি একরাম উল্লাহ বলেন, সর্বশেষ উদ্ধার হওয়া দুই জন হলেন ইঞ্জিনিয়ার প্রদীপ চৌধুরী ও মোতালেব। এর আগে কর্ণফুলী নদীর বিভিন্ন স্থান থেকে ফিশিং বোটের ক্যাপ্টেনসহ পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়।

তারা হলেন- ওই জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, প্রকৌশলী মোহাম্মদ জহিরুল ইসলাম, প্রধান কর্মকর্তা সাইফুল ইসলাম, ফিশ মাস্টার জহির উদ্দিন ও ডক কর্মচারী রহমত আলী। এ ছাড়া বুধবার রাতে ওই জাহাজের ডুবুরি মো. ফয়সাল চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। তিনি দুর্ঘটনার সময় গুরুতর আহত হন বলে জানা গেছে।

গত মঙ্গলবার দিবাগত রাতে চট্টগ্রামের কর্ণফুলীর ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় মেরামতের জন্য ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে এফভি মাগফেরাত নামে ফিশিং জাহাজটি কর্ণফুলী নদীতে ডুবে যায়। এই জাহাজে মোট ২১ জন ছিলেন। ১৩ জন জেটিতে উঠতে সক্ষম হলেও সাত জন ডুবে যান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.