পাকিস্তান শিবিরে হাসানের জোড়া আঘাত

জয়ের জন্য ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান। শুরুতে খানিকটা আঁটসাঁট বোলিং করেন হাসান মাহমুদ এবং তাসকিন আহমেদ। তবে এই সময়ে বেশ কিছু বাউন্ডারিও দিয়েছে তারা। সেই সঙ্গে পাওয়ার প্লেতে কোন সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশের বোলাররা। তাতে আঁটসাঁট বোলিংয়ের পরও পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪৬ রান তোলে পাকিস্তান।

এরপর খানিকটা দেখেশুনে ব্যাটিং করতে থাকেন বাবর ও রিজওয়ান। তবে ইনিংসের ১১তম ওভারে বাংলাদেশের জন্য সুযোগ তৈরি করেছিলেন শরিফুল ইসলাম। বাঁহাতি এই পেসারের লেগ স্টাম্পের বাইরের বল উড়িয়ে মারতে গিয়ে ফাইন লেগে ক্যাচ দিয়েছিলেন রিজওয়ান। তবে লুফে নিতে পারেননি মোহাম্মদ সাইফউদ্দিন।

অবশ্য এর এক ওভার পরেই পাকিস্তান শিবিরে জোড়া আঘাত হানে হাসান মাহমুদ। ওভারের শুরুতে হাফ সেঞ্চুরিয়ান বাবরকে ফেরান। ডানহাতি এই পেসারের স্লোয়ার ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে ডিপ কভারে থাকা মোসাদ্দেক হোসেন সৈকতের হাতে ক্যাচ দেন বাবর। তাতে ৫৫ রানের ইনিংস খেলে ফিরে যেতে হয় তাকে। এক বল পরই দুর্দান্ত ইয়র্কারে হায়দারের শূন্য রানে স্টাম্প ছত্রখান করেন হাসান। এই ওভার দিয়ে কি ম্যাচে ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

এর আগে লিটন দাস ও সাকিব আল হাসানের জোড়া হাফ সেঞ্চুরিতে ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৬ উইকেটে ১৭৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ। টাইগারদের হয়ে লিটন ৬৯ ও সাকিব ৬৮ রান করেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.