বাংলাদেশে ৭৮ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে সিঙ্গার

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাংলাদেশ স্পেশাল ইকোনমিক জোনে (ইজেড) ৭৮ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। সোমবার (১০ আক্টোবর) আনুষ্ঠানিকভাবে তারা পণ্য-উৎপাদন কারখানার নির্মাণকাজ শুরু করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, কোক হোল্ডিং-এর টেকসই পণ্য কোম্পানির প্রেসিডেন্ট ডঃ ফাতিহ কামাল ইবিক্লিওগ্লু, আর্সেলিক সেমাল ক্যান ডিনসারের চিফ কমার্শিয়াল অফিসার, সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, আব্দুল আজিম চৌধুরী, অতিরিক্ত সচিব এবং নির্বাহী সদস্য বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটিসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্টেকহোল্ডাররা এ মাহেন্দ্রক্ষণে উপস্থিত ছিলেন।

সিঙ্গার বাংলাদেশ কোম্পনিটির মালিকানা তুর্কি কোম্পানি আরসেলিক। কোম্পানিটি আগামী বছরের শেষ নাগাদ এই প্ল্যান্টে উৎপাদন শুরু করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে সিঙ্গার বাংলাদেশের মার্কেটিং কমিউনিকেশন প্রধান বেদৌরা ফারহানা ।

তিনি বলেন, সিঙ্গার বর্তমানে বাংলাদেশের জন্য বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স সেটাপ করে, আড়াইহাজারের অর্থনৈতিক অঞ্চলে প্রস্তাবিত ইউনিটে বাংলাদেশের জন্য প্রয়োজনীয় পণ্যগুলির ৯০ শতাংশ উৎপাদন করবে।

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিশেষ অর্থনৈতিক অঞ্চলটি এখন বাংলাদেশ সরকারের ২৫ দশমিক ৮২ বিলিয়ন টাকার একটি উন্নয়ন প্রকল্পের আওতায় গড়ে তোলা হচ্ছে, যাতে দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হয়। অর্থনৈতিক অঞ্চলটি আগে জাপানের বিশেষ অর্থনৈতিক অঞ্চল নামে পরিচিত ছিল।

প্রকল্প পরিচালক সালেহ আহমেদ এফইকে জানান যে তারা বিভিন্ন বিদেশী কোম্পানির কাছ থেকে বিনিয়োগের প্রস্তাব পেয়েছেন, যারা আগামী বছরের মধ্যে প্ল্যান্ট নির্মাণ শুরু করবে।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড জানিয়েছে, বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ১৩৫০০০ বর্গমিটার জমিতে তাদের প্ল্যান্ট তৈরি করবে। যেখানে প্রায় ৪০০০ মানুষের কর্মসংস্থান তৈরি করবে বলেও সংস্থাটির দাবি।

যেখানে সিঙ্গার প্রস্তাবিত প্ল্যান্টে টেলিভিশন, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিন এবং এয়ার কন্ডিশনারসহ বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স তৈরি করবে।

 

অর্থসূচক/এএম/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.