মাস সেরা ক্রিকেটার রিজওয়ান

সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। অক্ষর প্যাটেল এবং ক্যামেরুন গ্রিনকে পেছনে ফেলে এ মাসের সেরা ক্রিকেটারের স্বীকৃতি পেলেন মোহাম্মদ রিজওয়ান।

গত সেপ্টেম্বরে ব্যাট হাতে দারুণ সময় পার করেছেন রিজওয়ান। টি-টোয়েন্টি ক্রিকেটে রীতিমতো উড়ছেন এই ব্যাটার। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়েও শীর্ষ স্থানে আছেন তিনি।

গত মাসে ১০ ম্যাচ খেলে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন সাতটি। এশিয়া কাপে হংকং এবং ভারতের বিপক্ষে টানা দুই হাফ সেঞ্চুরি করে মাস শুরু করেন এই উইকেটরক্ষক ব্যাটার। এরপর টুর্নামেন্টের ফাইনালেও হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সবমিলিয়ে আসরের সেরা রান সংগ্রাহকও হয়েছেন এই পাকিস্তানি ব্যাটার। তাছাড়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও ব্যাট হাতে ধারাবাহিকতা ধরে রেখেছিলেন তিনি।

মাস সেরার পুরষ্কারটি পাকিস্তানের বন্যা কবলিত মানুষদের উৎসর্গ করেছেন রিজওয়ান। তিনি বলেন, ‘আমি এই পুরষ্কারটি পাকিস্তানের মানুষদের উৎসর্গ করতে চাই, যারা বন্যা এবং জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। আশা করি এটি তাদের মুখে হাসি ফোটাবে। আমি আমার সকল সতীর্থদের কৃতজ্ঞতা জানাতে চাই কারণ তারা আমার জন্য খেলাটা সহজ করে দিয়েছে। এই অর্জনগুলো আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। আমি আমার পারফরম্যান্সে খুশি এবং আমি অস্ট্রেলিয়ায় একই গতিকে এগিয়ে যেতে চাই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.