ডিএসইর প্রশ্নের ব্যাখ্যা দিয়েছে জেনেক্স ইনফোসিস

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি জেনেক্স ইনফোসিস প্রকাশিত সংবাদের ব্যাখ্যা জানিয়েছে। গত ২ অক্টোবর ডিএসই সংবাদপত্রে প্রকাশিত খবরের ব্যাখা জানতে চেয়ে নোটিস পাঠায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, জেনেক্স ইনফোসিস চলমান ব্যবসায়িক উন্নয়ন ও সম্প্রসারণ কারযক্রম অনুযায়ী তারা কোম্পানির জন্য নতুন ব্যবসা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করছে। যেমন অনেক প্রাইভেট এবং পাবলিক টেন্ডারে অংশগ্রহণ করা কোম্পানির জন্য একটি নিয়মিত কাজ।

এরকম একটি ক্ষেত্রে কোম্পানিটি ইলেকট্রনিক ফিসকাল ডিভাইস এবং সেলস ডেটা কন্ট্রোলার মেশিনের বিতরণ, ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণের জন্য একটি টেন্ডারে অংশ নিয়েছিল। কোম্পানিটি মূল্য সংযোজন কর নিশ্চিত করার জন্য ইনস্টল করা মেশিনের অপারেশন পরযবেক্ষণ করে।

কোম্পানিটি ইলেকট্রনিক ফিসকাল ডিভাসের মাধ্যমে বিভন্ন ধরনের ব্যবসায়িক সত্তা থেকে শুল্ক সংগ্রহ করে।

জেনেক্স ইনফোসিস গত ১৪ সেপ্টেম্বর একই খবর পেয়েছিল যে মাননীয় মন্ত্রিসভা কমিটি অন গর্ভনমেন্ট ক্রয় বাজেট অনুমোদন করেছে এবং রিপোর্ট করেছে যে তারা কাজের জন্য বেছে নিয়েছে। তারা মাননীয় প্রকিউরমেন্ট সত্তার প্রশ্নের উত্তর দেওয়ার জন্য বেশ কয়েকটি মিটিং করেছে। প্রয়োজনীয় ডকুমেন্টশন সম্পূর্ণ করার জন্য যৌথভাবে কাজ করছে।

কোম্পানিটি আরও জানায়, মাননীয় বাংলাদেশ সরকারের গোপনীয় প্রক্রিয়া অর্থ মন্ত্রণালয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের বিষয় হিসাবে যথাযথ আনুষ্ঠানিকতা শেষ না হওয়া পরযন্ত মন্তব্য করা অনুচিত। কাজটি শেষ হওয়ার পরে, তারা অবিলম্বে সম্পূর্ণ সম্মতি বজায় রাখার জন্য সব প্রযোজনীয় পদক্ষেপ গ্রহণ করবে পরযবেক্ষনের জন্য।

অর্থসূচক/এসএ/

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...