আমাদের অতীত ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে: শিবলী রুবাইয়াত

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, পুঁজিবাজারে ১৯৯৬ আর ২০১০ সাল আর কখনই ফিরে আসবে না। পুঁজিবাজারের উন্নয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে।

সোমবার (০৩ অক্টোবর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের হল রুমে আয়োজিত ‘বিশ্ব বিনিয়োগ সপ্তাহ-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পুঁজিবাজার, বাংলাদেশ ব্যাংক এবং সকলেই একসাথে কাজ করে আমরা যদি অর্থনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি তবে দেশ উপকৃত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

এসময় অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ এর নেয়া নানা উদ্যোগ ও সহযোগিতার ভূয়সী প্রসংশা করে বলেন, “দেশের মানুষ সৌভাগ্যবান যে গভর্নর ও সচিব মহোদয়ের মতো যোগ্য ব্যক্তিগণ দেশের অর্থনীতির জন্য কাজ করছেন”।

তিনি বলেন, “বাজার স্থিতিশীল করতে আমরা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড গঠন করেছি যা পুঁজিবাজারের তারল্য বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করছে। এছাড়াও এই ফান্ডের কল্যাণে অতীতে যারা বিভিন্ন কারণে লভ্যাংশ পায়নি, তাদেরকে এখন লভ্যাংশ পরিশোধ করা হচ্ছে।
তিনি আরো উল্লেখ, করেন মাননীয় প্রধানমন্ত্রী সকল সময় পুঁজিবাজার বিষয়ে খোজ রাখেন এবং উনার নির্দেশনা মোতাবেক কমিশন পুঁজিবাজারের উন্নয়নে কাজ করছে।

এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক, পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান ও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/এমআর/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...